শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৌলভীবাজারে চাঁপাই ফেরত ৭১ জনের বাসা লকডাউন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০১ এএম

মৌলভীবাজার সদর উপজেলার বড়কাপন ও গুজারাই এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ী ৭১ জনের বসতি এলাকা লকডাউন করে নমুনা সংগ্রহ করা হয়েছে।

গতকাল সোমবার মৌলভীবাজার পৌর এলাকার বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর গুজারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সন্দেহভাজন ৭১ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। সাম্প্রতিক সময়ে দেশের সবচেয়ে করোনা সংক্রমিত অঞ্চল হিসেবে পরিচিত চাঁপাইনবাবগঞ্জ ফেরত ৭১ জনের দেহে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকার সন্দেহে তাদের পরীক্ষার আওতায় আনা হয়। গত রোববার বিকাল সাড়ে ৫টার দিকে ৭১ জনের বাড়ি লকডাউন করা হয়।
জানা যায়, এসব ব্যক্তি জীবন-জীবিকার তাগিদে মৌলভীবাজার শহরের বিভিন্ন এলাকায় ফেরি করে বিভিন্ন পণ্য সামগ্রী দীর্ঘদিন যাবত বিক্রি করে আসছিলেন। গত রমজান মাসের শেষের দিকে পরিবারের সাথে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে নিজ এলাকা চাঁপাইনবাবগঞ্জ যান। ঈদ উদযাপন শেষে গত সপ্তাহে তারা মৌলভীবাজার পৌর এলাকার বড়কাপনে ৬৩ ও শহরতলীর গুজারাই এলাকায় ৭ জনসহ ৭১ ব্যক্তি ফিরে আসেন।
মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান জানান, খবর পেয়ে বড়কাপন ও গুজারাই এলাকায় যান তিনি। এসময় স্থানীয় কয়েকজন কাউন্সিলরকে সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ফেরত মোট ৭১ জনকে করোনা সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় সন্দেহভাজন হিসেবে কোয়ারেন্টিন নিশ্চিতে জন্য তাদের অবস্থান করা বাসাগুলোতে লাল কাপড় টাঙিয়ে দেয়া হয়।
জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ৭১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়েছে। তাদের বসতিস্থল লকডাউন করে রাখা হয়েছে।
এদিকে, গত শনিবার স্বাস্থ্য বিভাগ খবর পেয়ে শ্রীমঙ্গলের সিন্দুরখান এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আসাদের লকডাউনের আওতায় এনে ৩৪ জনকে করোনা টেস্ট করালে ১৩ জনের শরীরে পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। তাদের তথ্যের ভিত্তিতে স্বাস্থ্য বিভাগ ও মৌলভীবাজার পৌরসভা ওই ৭১ জনকে খুঁজে বের করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন