শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল দিয়ে এক মাসে ফিরেছেন ৪ হাজার বাংলাদেশী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:৫৪ পিএম

করোনা মহামারীর মধ্যে বেনাপোল চেকপোস্ট দিয়ে গত এক মাসে ৪ হাজার ২৮ বাংলাদেশী দেশে ফিরে এসেছেন। একই সময়ে ভারতে ফিরে গেছেন ৪০৪ জন। গত তিনদিনে ভারত থেকে ২২৬ জন বাংলাদেশী বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন।
ফিরে আসাদের মধ্যে করোনা আক্রান্ত ছিলেন ১৭ জন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক আহসান হাবিব জানান, কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন থেকে অনাপত্তিপত্র (এনওসি) নিয়ে গত ২৬ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত ৪ হাজার ২৮ জন বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। তাদের মধ্যে করোনা আক্রান্ত ছিলেন ১৭ জন। গত তিনদিনে ভারত থেকে ২২৬ জন বাংলাদেশী বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন।

যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইউসুফ আলি বলেন, ভারতফেরত যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এসব পাসপোর্টধারী যাত্রীকে বেনাপোল, যশোর, নড়াইল, সাতক্ষীরা, খুলনা ও কুষ্টিয়ার বিভিন্ন হোটেল এবং যশোরের ঝিকরগাছার গাজিরদরগা এতিমখানায় কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে যারা ফিরছেন তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিকেল অফিসার উৎপলা রায় জানান, করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ সরকার তিন দফায় ৩১ মে পর্যন্ত ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন