রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে ফিরেছেন ভারতে আটক পড়া ৮৮ জেলে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১০:৫৪ এএম

বিজিবি’র উদ্যোগের ফলে ভারতে আটকে পড়া শাহ আমানত ও সোনার মদিনা-২ নামের দুইটি ফিশিং ট্রলারসহ ৮৮ জন বাংলাদেশি জেলে দেশে ফিরেছেন। সোমবার (২৯ আগস্ট) বিকালে বিজিবি’র নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি)-এর অধীন রিভারাইন বর্ডার গার্ড কোম্পানির অধীনস্থ কৈখালী বিওপি’র বাংলাদেশ-ভারত সীমান্তের কালিন্দী নদীর মধ্যবর্তী স্থানে ভারতে আটকে পড়া দু’টি ফিশিং ট্রলারসহ ৮৮ জন বাংলাদেশি জেলেকে বিজিবি’র কাছে হস্তান্তর করে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতায় কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনারের সার্বিক সহযোগিতায় বিজিবি দ্রুততম সময়ে সংশ্লিষ্ট বিএসএফ কর্তৃপক্ষের সঙ্গে কার্যকর যোগাযোগ স্থাপনের মাধ্যমে কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে আটক ৮৮ জন বাংলাদেশি জেলেকে মাতৃভূমি বাংলাদেশে দ্রুত প্রত্যাবাসনের ব্যবস্থা করে।
হস্তান্তরের সময় বিজিবি ও বিএসএফের প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, সাতক্ষীরা ও অতিরিক্ত পুলিশ সুপার, শ্যামনগর থানা, স্থানীয় জনপ্রতিনিধি ও কক্সবাজার থেকে আগত প্রতিনিধি উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে ঘন কুয়াশার কারণে ফিশিং ট্রলারসহ এই ৮৮ জন বাংলাদেশি জেলে বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমায় প্রবেশ করলে ভারতীয় কোস্টগার্ড তাদেরকে আটক করে কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে প্রেরণ করে। পরবর্তীতে আইনি সকল প্রক্রিয়া শেষে সোমবার তারা স্বদেশে প্রত্যাবর্তন করলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন