শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিজিটাল গ্রাহক অভিজ্ঞতা অ্যাওয়ার্ড বিজয়ী হলো স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৬:৪৩ পিএম

ডিজিটাল ব্যাংকার-এর পক্ষ থেকে, ইসলামিক ব্যাংক সেরা ডিজিটাল সিএক্স (গ্রাহক অভিজ্ঞতা) – বাংলাদেশ অ্যাওয়ার্ড (ডিসিএক্স ২০২১) জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ। একটি অডিটের সকল দিক মূল্যায়নের পর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়, যেখানে ব্যাংকটি ডিজিটাল গ্রাহক অভিজ্ঞতা’র সকল মানদন্ড সফলভাবে পূরণে সক্ষম হয়। মঙ্গলবার (১ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিজিটাল সিএক্স ২০২১ (ডিসিএক্স ২০২১) অ্যাওয়ার্ড-এর বিচারকের আসনে ছিল পিডব্লিউসি, ডেলওয়েট, ফরেস্টার এবং ক্যাপকো। ডিসিএক্স ২০২১-ই বিশ্বব্যাপী একমাত্র মূল্যায়ন প্রোগ্রাম যা আর্থিক পরিষেবা খাত জুড়ে ডিজিটাল গ্রাহক অভিজ্ঞতায় শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি দিয়ে থাকে। ডিজিটাল অর্থনীতিতে গ্রাহকদের দ্রুত পরিবর্তিত/পরিবর্তনশীল প্রত্যাশাগুলো মূল্যায়ন করার জন্য এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়ে থাকে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর হেড অব রিটেইল ব্যাংকিং সাব্বির আহমেদ বলেন, আমাদের প্রতিষ্ঠানের শ্রেষ্ঠত্ব অর্জনের প্রচেষ্টা আরও একবার স্বীকৃতি পাওয়ায় আমি অনেক আনন্দিত। আমাদের গ্রাহক, স্টেকহোল্ডার এবং ব্যবস্থাপকরা আমাদের উপর আস্থার রেখেছেন বলেই এটি সম্ভব হয়েছে। বাংলাদেশের উদীয়মান অর্থনীতিক অগ্রগতির সাথে তাল মিলিয়ে ইসলামিক ফাইন্যান্স এর প্রেক্ষাপট পরিবর্তন হচ্ছে। নতুন এই পরিবর্তনে আমাদের গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানের লক্ষে উন্নত প্রযুক্তি ব্যবহার করে তাদের ক্রমবর্ধমানশীল প্রয়োজনগুলো পূরণ করতে আমরা আশাবাদী।

বাংলাদেশে রিটেইল এবং কর্পোরেট গ্রাহকদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিকই একমাত্র আন্তর্জাতিক ইসলামিক ব্যাংক। এশিয়া, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্য জুড়ে নিজেদের উপস্থিতি বিদ্যমান রেখে, প্রতিষ্ঠানটি সকল নতুন গ্রাহকদের এক অনন্য নেটওয়ার্ক সুবিধা দিয়ে থাকে যারা শারিয়া-কমপ্লেইন্ট প্রোডাক্ট অফারিংস-এর মাধ্যমে নতুন এই বৈশ্বিক বাজারে প্রবেশ করতে চায়। এই শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে, স্থানীয় ব্যবসায়গুলোকে আন্তর্জাতিক বাণিজ্যের সুবিধা প্রদানে পথ সঞ্চালকের ভূমিকা পালন করছে ব্যাংকটি।

২০২১-এ বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক-এর ১৬ বছর পূর্ণ হলো। বিভিন্ন নতুনত্ব এনে দেওয়ার মাধ্যমে তারা ইসলামিক ব্যাংকিং-এর পথ সঞ্চালকের দায়িত্ব পালন করেছে। ২০০৭-এ সর্বপ্রথম ইসলামিক ক্রেডিট কার্ড নিয়ে আসা থেকে শুরু করে ২০১৯-এ প্রথমবারের মতো সুকুক ট্রানজিকশন ব্যবস্থা করা পর্যন্ত বিভিন্নভাবে ইসলামিক ব্যাংকিং-এর উন্নয়ন সাধন করেছে। তাদের সফলতার ধারাবাহিকতা তাদের বিশ্ব দরবারে সুপরিচিত করেছে এবং এনে দিয়েছে আন্তর্জাতিক সম্মাননা, যার মধ্যে দ্যা অ্যাসেট ট্রিপল এ ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড, দ্যা ব্যাংকার ইসলামিক ব্যাংক অব দ্যা ইয়ার উল্ল্যেখযোগ্য। ব্যাংকটি সম্প্রতি গ্লোবাল ফাইন্যান্স বেস্ট ইসলামিক ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন অ্যাওয়ার্ড বিজয়ী হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন