শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লা নগরীর অর্ধলক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৭:৫০ পিএম

কুমিল্লা সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু সায়েম ভূইয়া বলেছেন, সিটি করপোরেশন প্রতি বছরের ন্যায় এবারেও নগরীতে নির্দিষ্ট বয়সের শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজটি সাফল্যের সাথে সম্পন্ন করবে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনেই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম পরিচালিত হবে।সিটি করপোরেশনের পক্ষ থেকে ক্যাম্পেইন কার্যক্রমে মনিটরিং ব্যবস্থা থাকবে।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে নগর ভবনের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

এসময় তিনি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেডিকেল অফিসার ডা. চন্দনা রানী দেবনাথ জানান, ৫ জুন শনিবার থেকে টানা ১৯জুন পর্যন্ত কুমিল্লা মহানগরের ২৭ ওয়ার্ডের সকল ইপিআই কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেডিকেল টেকনোলজিষ্ট জহিরুল ইসলাম বলেন, নগরীর ৪৯টি ইপিআই কেন্দ্রে ক্যাম্পেইন চলবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। প্রতিটি কেন্দ্রে দু’জন স্বেচ্ছাসেবক ও প্রতি ওয়ার্ডে দু’জন করে সুপারভাইজার থাকবেন। এবারে ৬ মাস থেকে ১১ মাস বয়সী প্রায় ৮ হাজার শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪৮ হাজার শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন