রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাছাই থেকে ছিটকে পড়লেন সোহেল রানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ১২:০২ এএম

ইনজুরির কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের বাকি দু’ম্যাচ থেকে ছিটকে পড়লেন বাংলাদেশের তারকা মিডফিল্ডার সোহেল রানা। কাতারের দোহায় বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের ৪২ মিনিটে বাম হাতে ব্যথা পেয়েছিলেন তিনি। প্রাথমিক চিকিৎসা নিয়ে দ্বিতীয়ার্ধে মাঠেও নেমেছিলেন। কিন্তু হাতের ইনজুরি গুরুতর হওয়ায় ম্যাচের ৫৭ মিনিটে সোহেল রানা উঠিয়ে তার জায়গায় মানিক মোল্লাকে মাঠে নামান কোচ জেমি ডে। ম্যাচ শেষে হাসপাতালে তার হাতের এক্স-রে এবং এমআরআই করানো হয়। গতকাল দোহা থেকে বাংলাদেশ দলের ম্যানেজার ইকবাল হোসেন জানান, সোহেলের এমআরআই ও এক্স-রে রিপোর্টে জানা যায়, তার হাতে চিড় ধরা পড়েছে। সোহেলের হাত এখন ব্যান্ডেজ করে রাখা হয়েছে। যে কারণে পরের দুই ম্যাচ খেলতে পারবেন না তিনি। আগামীকাল পুনরায় তাকে ডাক্তার দেখানো হবে। তখন বোঝা যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে দেশসেরা এই মিডফিল্ডারকে। সোহেল দল থেকে ছিটকে গেলেও কাতারেই থাকবেন।

তিনি বাদ পড়ায় দলে সুযোগ পাচ্ছেন ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম। গত ম্যাচে তিনি ২৩ জনের দলে ছিলেন না।
এর আগে করোনাভাইরাস পজেটিভের কারণে ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল ও ইনজুরিতে থাকায় ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ দলের সঙ্গে কাতার যেতে পারেননি। সোহেল ইনজুরিতে পড়লেও তাদের আর দোহায় ডাকছেন না কোচ জেমি ডে। তথ্যটি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সুত্রে জানা গেছে।
এদিকে আগের দিন আফগানিস্তানের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে গতকাল বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন বাংলাদেশের ফুটবলাররা। এদিন জামাল ভূঁইয়ারা মাঠের অনুশীলনে নামেননি। ব্রিটিশ কোচ জেমি ডে বৃহস্পতিবারের ম্যাচের একাদশে থাকা ফুটবলারদের নিয়ে কাল কাতার সময় সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সাঁতার সেশন করেছেন। আর একাদশের বাইরে থাকা খেলোয়াড়দের নিয়ে কাতার সময় বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত জিম সেশন করেন। আজ বাংলাদেশ দল দুই ভাগে বিভক্ত হয়ে কাতার সময় সকালে জিম সেশন করে বিকালে কাতার ইউনিভার্সিটি মাঠে অনুশীলন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন