সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সুপ্রিম কোর্টে ১৮ আসামি খালাস

২৭ বছর আগের হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০১ এএম

নওগাঁর এক হত্যা মামলায় ১৮ আসামিকে খালাস দিয়েছেন সুপ্রিম কোর্ট। শুনানি শেষে গতকাল বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন। ২৭ বছর আগে নওগাঁর বদলগাছি থানায় এ মামলা হয়।
এজাহারের তথ্য মতে, ১৯৯৪ সালে নওগাঁর কেসাই গ্রামে পুকুরে মাছের পোনা অবমুক্ত করাকে কেন্দ্র করে টগর নামে এক ব্যক্তিকে গুলি করেন ডাক্তার নূরুল ইসলাম। এতে ঘটনাস্থলে নিহত হন টগর। এ ঘটনায় ডা. নূরুল ইসলামসহ তার সহযোগী ১৮ জনকে আসামি করে মামলা করা হয়। মামলায় ২০০৫ সালের ১০ জুলাই নওগাঁর বিচারিক আদালত আসামি নূরুল ইসলামকে মৃত্যুদণ্ড ও বাকি ১৮ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।
২০১১ সালের ২৮ নভেম্বর হাইকোর্ট মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূরুল ইসলামের সাজা কমিয়ে যাবজ্জীবন এবং ১৮ আসামির যাবজ্জীবন সাজা বহাল রাখেন। এরই মধ্যে মারা যান মূল আসামি নূরুল ইসলাম। আপিল বিভাগ এ কারণে তার যাবজ্জীবন সাজা অকার্যকর ঘোষণা করেন। সেই সঙ্গে অন্য আসামিদের বেকসুর খালাস ঘোষণা করেন। আপিল শুনানিতে আসামিদের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট আব্দুর রেজাক খান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন