শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নাফ নদীতে দালালের খপ্পরে পড়ে লাশ হলো ৬ রোহিঙ্গা নারী শিশু

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৬:৪৯ পিএম

টেকনাফের নাফ নদীতে দালালের খপ্পরে পড়ে লাশ হলো রোহিঙ্গা নারী শিশু। তবে এসব ভাগ্য বিড়ম্বিত রোহিঙ্গারা কিভাবে প্রাণ হারালো তা নিশ্চিত হওয়া যায়নি। টেকনাফে নাফ নদীর কিনারা হতে আরো দুইটি মহিলা মৃতদের উদ্ধার করেছে টেকনাফ মডেল থানা পুলিশ। এই নিয়ে নাফ নদী থেকে তিনদিনে মৃতদেহ উদ্ধারের সংখ্যা দাঁড়ালো ৬ টিতে।

সর্বশেষ ১৪ জুন (সোমবার) বিকালে টেকনাফ মডেল থানা পুলিশের বিশেষ একটি দল হ্নীলা ইউনিয়নের আলী খালী এলাকার নাফ নদীর কিনারায় ভাসমান অবস্থায় দুই মহিলার মৃতদেহ উদ্ধার করেছে।

উল্লেখ যে, গত (শনিবার) ১২ জুন দুপুরে টেকনাফের হ্নীলার নাফ নদীর মৌলভী বাজার সীমান্ত এলাকা হতে এক রোহিঙ্গা কার্ডধারী মা ও দুই শিশু সন্তান এর লাশ উদ্ধার করেছিল পুলিশ। পরের দিন ১৩ জুন (রবিবার) হ্নীলা ফুলের ডেইল এলাকার নাফ নদীর কিনারা হতে আরে একটি শিশুর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ৪ টি লাশ উদ্ধার হতে না হতেই ফের সোমবার আরো দুই টি লাশ ভেসে উঠায় স্থানীয়দের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। তাদের মতে নাফ নদীতে আরো কত লাশ রয়েছে তা কারো জানা নেই।

স্থানীয়দের প্রশ্ন এরা কি মিয়ানমার যাচ্ছিল? না বাংলাদেশে আসছিলো? না মালয়েশিয়া পাড়ি দিচ্ছিল? তবে এটা ঠিক যে তারা কোথাও যাচ্ছিল। এসময় কোন দালাল চক্রের খপ্পরে পড়ে এরা লাশ হয়েছে। এ সব বিষয় গুলো খতিয়ে দেখা দরকার বলে মনে করেন স্থানীয় লোকজন।

সচেতন মহলের মতে রোহিঙ্গা শরণার্থী শিবিরে কড়াকড়ি না থাকায় রোহিঙ্গারা দেশের বিভিন্ন স্থানে অবাধে বিচরণ করছে তেমনি এ সব ঘটনা-দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, দীর্ঘ ৪ বছর ধরে নাফ নদীতে মাছ ধরা বন্ধ। অথচ রোহিঙ্গারা কিভাবে নাফ নদীতে বিচরণ করে বিষয়টি খুবই দুঃখজনক। এদিকে স্থানীয় জেলেরা অভাব-অনটনে জীবন পার করছে। তিনি এবিষয়ে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছি।

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাফিজুর রহমান। তবে তিনি নিশ্চিত নয় এরা কোথা থেকে কোথায় যাচ্ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন