শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২ ভারতীয়সহ আটক ১১

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০০ এএম

অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১১ জনকে আটক করেছে বিজিবি। এদের মধ্যে দুইজন ভারতীয় নাগরিক। গত বৃহস্পতিবার দিবাগত রাতে সাতক্ষীরা সদর উপজেলার তলুইগাছা ও কুশখালী সীমান্তে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার স্বরুপনগর থানার চিতুরি গ্রামের আমিনুর মোল্লার ছেলে মো. আফতাব মোল্লা (৩৫) ও তার মেয়ে মোছা. রুহিনী মোল্লা (৫), বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলা সদরের বালিয়াকান্দি গ্রামের মতিয়ার রহমানের মেয়ে মোছা. ঝর্ণা (২৫), খুলনা জেলা সদরের পাবলা গ্রামের আব্দুল আজিজের স্ত্রী রিজিয়া (৪৫), একই গ্রামের সুশীল শিলের স্ত্রী কৃষ্ণা শিল (৫৪), কিশোরগঞ্জ জেলা সদরের পাইকপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে খাদিজা বেগম (২৮), তার মেয়ে নাইমা ইসলাম (সাড়ে তিন বছর) , সাতক্ষীরার কলারোয়া থানার গৈয়া গ্রামের মুজিবর রহমানের ছেলে সুমন মিয়া (২৫), খুলনা জেলার কয়রা উপজেলার শ্রীরামপুর গ্রামের খোদাবক্স সানার ছেলে ইয়াসিন সানা (৩৫), তার স্ত্রী লাভলী বেগম (২৬) ও মেয়ে ইয়াসমিন জাহান মুন্নি (৬)।

গতকাল শুক্রবার সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আল-মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক বাংলাদেশি নাগরিকদের সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত¡াবধানে সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় এবং কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটক বাংলাদেশিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হবে। আর পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিক মোঃ আফতাব মোল্লা ও রুহিনী মোল্লাকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।
বিজিবি অধিনায়ক আরো বলেন, গত ২৮ এপ্রিল থেকে আজ পর্যন্ত অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে সীমান্তে মোট ৬৮ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে ৬৩ জন বাংলাদেশি নাগরিক, এদের মধ্যে তিনজন মানবপাচারকারী রয়েছে। এছাড়া, দুইজন রোহিঙ্গা শরণার্থী ও তিনজন ভারতীয় নাগরিক রয়েছে। তবে, ভারতীয়দের সেদেশের বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সদস্যরা নিরলস কাজ করছে। এ পর্যন্ত ১৫ জন মানব পাচারকারী সদস্যের বিরুদ্ধে পলাতক আসামি হিসেবে থানায় মামলা দায়েরও করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ১৯ জুন, ২০২১, ৬:৩৮ এএম says : 0
BANGLADESH KE DHONGSHO KORAR JONNY INDIAN SOTRAK GULO BANGLADESH E DHUKCHE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন