সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কঠোর বিধিনিষেধের প্রথম দিনে সুপ্রিম কোর্ট জনশূন্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:১৮ পিএম

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের প্রথম দিন দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ছিল একরকম জনশূন্য। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে শুরু হয়েছে সাতদিনের কঠোর বিধিনিষেধ। চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। সরেজমিন সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট এলাকা ঘুরে দেখা যায়, অন্যান্য সময়ে যেভাবে আইনজীবী ও জনগণের উপস্থিতি থাকতো তা আজ ছিল না বললেই চলে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ, অফিস ও আইনজীবী সমিতি ছিল কর্মকর্তা-কর্মচারীশূন্য।

কঠোর বিধিনিষেধ চলাকালে জরুরি সেবা ছাড়া সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। বিধিনিষেধে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ ছিল বন্ধ। জরুরি কাজে যুক্ত কিছু কার্যালয় এবং দফতর ছাড়া সব বিভাগের অফিস ছিল বন্ধ। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্টার মো. গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, সরকারের নিষেধাজ্ঞায় আজ থেকে আমরা ঘরে বসেই অফিসের কাজ করেছি। সারাদিন টেলিফোনে কোর্টের কর্মচারী ও আইনজীবীদের সঙ্গে কথা বলে বিভিন্ন কাজ করতে হয়েছে।

তিনি বলেন, আগামী রোববার (৪ জুন) থেকে আমরা সুপ্রিম কোর্টে গিয়ে অফিসিয়াল কার্যক্রম করবো। তবে, আদালতে উপস্থিত না হয়ে ভার্চুয়ালি চলবে বিচারিক কাজ। তিনি জানান, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আসতে নিষেধ করা হয়েছে। বিচারপতি, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও অন্যান্য কর্মকর্তারা নিজ বাসা থেকে ভার্চুয়ালি শুনানি করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন