শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কারাগারে ডেসটিনির এমডির জুম মিটিং: ৮ কারারক্ষী প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১১:০৯ এএম

কারাগারের অধীনে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেসটিনি-২০০০ লিমিটেডের এমডি রফিকুল আমিন মোবাইল ও ইন্টারনেট ব্যবহার করে জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় কারা অধিদপ্তরের ৮ কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি এ ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ জুলাই) রাতে এই কমিট গঠন করা হয়। তাদেরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে আইজি-প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বলেন, কারাগারের অধীনে হাসপাতালে চিকিৎসাধীন আসামি জুম মিটিংয়ে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সাথে কারা জড়িত তা জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, ডিআইজি প্রিজনকে প্রধান করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বাকি দু’জনের মধ্যে একজন জেল সুপার এবং একজন জেলার রয়েছেন। তবে প্রত্যাহারকৃত আট কারারক্ষীর নাম তাৎক্ষণিক তিনি জানাতে পারেননি।

প্রায় দুই মাস আগে ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার কথা বললে রফিকুল আমীনকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।
কারা কর্তৃপক্ষ বলেছে, এখন থেকে প্রিজন সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য একজন ডেপুটি জেলারকে দায়িত্ব দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন