বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডেসটিনির পরিচালক দিদারের জামিন প্রশ্নে বিভক্ত আদেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ডেসটিনির পরিচালক মো. দিদারুল আলমের জামিন প্রশ্নে দ্বিধা-বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। অর্থ আত্মসাত ও পাচার মামলায় তিনি জামিনের খারিজ আদেশের বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। এ তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সারোয়ার হোসেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আমিন উদ্দিন মানিক জানান, বিচারিক আদালতে জামিন খারিজের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছিলেন দিদারুল আলম। সংশ্লিষ্ট আদালতের সিনিয়র বিচারপতি আসামির ৬ মাসের জামিন মঞ্জুর করেন।

সেখানে কনিষ্ঠ বিচারপতি দ্বিমত পোষণ করেন। তিনি সেটি খারিজ করে দিয়েছেন। এখন বিষয়টি নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি বরাবর পাঠানো হবে। প্রধান বিচারপতি বিষয়টি শুনানির জন্য তৃতীয় বেঞ্চ গঠন করবেন।
প্রসঙ্গত: ৭৫ কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগ করা মামলায় গ্রেফতার ডেসটিনির পরিচালক দিদারুল আলমকে ২০১২ সালের ২০ অক্টোবর রাজধানীর মহাখালীর ডিওএইচএসের বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তখন থেকে তিনি কারাবন্দি। এর আগে ২০১২ সালের ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে ২২ জনের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কলাবাগান থানায়। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশনের বিরুদ্ধে আর্থিক অর্থবছর ২০০৯-১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত অর্থ স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগ আনে দুদক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন