শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুনিয়ার আত্মহত্যা মামলায় আনভীরকে অব্যাহতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২১, ৬:১৮ পিএম | আপডেট : ১১:২৮ পিএম, ২২ জুলাই, ২০২১

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যা প্ররোচনা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের সংশ্লিষ্টতা পায়নি পুলিশ।

এ মামলায় আনভীরকে অব্যাহতি দিয়ে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে গুলশান থানা পুলিশ। বৃহস্পতিবার (২২ জুলাই) ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেছেন, মামলার তদন্ত কর্মকর্তা গত ১৯ জুলাই আদালতে ওই ‘ফাইনাল রিপোর্ট’ দাখিল করেন।
উল্লেখ্য, গত ২৬ এপ্রিল রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার মরদেহ উদ্ধারের পর দায়ের হওয়া মামলায় আসামি করা হয় বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে। এরপর আনভীরের বিরুদ্ধে ২৭ এপ্রিল আত্মহত্যায় প্ররোচনার মামলাটি করেন মুনিয়ার বড় বোন নুসরাত।
ঘটনার দিন রাতেই মুনিয়ার বোন নুসরাত বাদী হয়ে গুলশান থানায় মামলাটি করেন। মামলার অভিযোগ করা হয়, এক বন্ধুর মাধ্যমে পরিচয়ের পর ২০১৯ সালে আনভীর মুনিয়াকে স্ত্রী পরিচয় দিয়ে বনানীতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে আনভীরের পরিবার মুনিয়ার সঙ্গে তার প্রেমের সম্পর্কের কথা জানতে পারে। তখন আমার বোনকে (মুনিয়াকে) আনভীরের জীবন থেকে সরে যাওয়ার জন্য হুমকি দেন তার মা।
এ ঘটনার পর আনভীর মুনিয়াকে কৌশলে কুমিল্লায় পাঠিয়ে দেন এবং পরে বিয়ে করবেন বলে আশ্বাস দেন। গত মাসের (মার্চ) ১ তারিখে গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার বি/৩ ফ্যাটটি ভাড়া নেন আনভীর। ১ মার্চ থেকে মুনিয়া সেই ফ্ল্যাটেই ছিলেন এবং আনভীর মাঝে মাঝে ওই ফ্ল্যাটে আসা যাওয়া করতেন।
এজাহারে বলা হয়েছে, মুনিয়া নুসরাতের কাছে চিৎকার করে বলেন, ‘যেকোনো সময় আমার বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তোমরা তাড়াতাড়ি ঢাকায় আসো।’
মোসারাত জাহান মুনিয়া মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। ২৬ এপ্রিল রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।
গুলশান থানা সূত্রে জানা যায়, মুনিয়া নিহত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। বাড়ির মালিক, মালিকের মেয়ের জামাইসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে মামলা সংক্রান্ত বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন তারা। এসব তথ্য যাচাই-বাছাই করেছে পুলিশ।
মুনিয়া যে ফ্ল্যাটটিতে থাকতেন সেই ভবনের বেশকিছু সিসিটিভি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করে পুলিশ। সেসব সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ওই ফ্ল্যাটে সায়েম সোবহান আনভীরের যাতায়াতের প্রমাণ পায় তারা। তবে ঘটনার দিন বা এর আগের দিন মুনিয়ার ফ্ল্যাটে আনভীরের যাতায়াতের কোনো প্রমাণ পাওয়া যায়নি। এছাড়া সিসিটিভি ফুটেজে এই দুই দিন সন্দেহজনক কারও যাতায়াত ওই বাড়ি কিংবা ফ্ল্যাটের আশপাশে পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
টুটুল ২২ জুলাই, ২০২১, ৬:২৭ পিএম says : 0
টাকায় কথা বলে,আর কিছুই বলার নেই, ছোটো মেয়েটার জন্য দুঃখ লাগে, এরকম আরো কতো হাজারো ঘটনা লোক লজ্জার জন্য অজানাই থেকে যায়
Total Reply(0)
মো. মাহমুদুল আলম ২২ জুলাই, ২০২১, ৭:০২ পিএম says : 0
টাকাই সব। তাহলে মারলো কে?
Total Reply(0)
habib ২২ জুলাই, ২০২১, ৭:০৬ পিএম says : 0
Awamleague sorkarer bisar allah korbe.....eta onek boro julum korlo......
Total Reply(0)
MD. Abdul Aziz ২২ জুলাই, ২০২১, ৯:৩৪ পিএম says : 0
টাকা আছে তো তাই তাকে অব্যাহতি দেওয়া হয়েছে, এখানে কোন হুজুর হলে মৃত্যুদন্ড দেওয়া হতো।
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ২২ জুলাই, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
সরকারের হাত আছে সরকার ঐ সমস্ত কোম্পানি গুলি থেকে কোটি কোটি টাকা পেয়ে থাকেন,তাই এই মেয়ের পরিবার পরিজনকে ভিতরে ভিতরে হুমকি দেওয়ার পর পরিবারটি কি করবে ভিতরে ভিতরে অবশ্যই আপোস হয়েছে।এই দুনিয়াতে গরিবদের বিচার নাই,বিচার হবে সে আশা ও নেই,তবে যদি ঠিকই আল্লা পাক ধনী গরিব বানাইয়া থাকেন,অবশ্যই আল্লা বিচার করবেই,আর যারা টাকার বিনিময়ে রপাদপা করেছে তাদের ও হবে,তবে এই কেইছের একমাত্র নায়ক সরকার এইটি 100% অরথাত কথা নাই চুপ আমাদের লোক।
Total Reply(0)
Sm Sajib ২২ জুলাই, ২০২১, ১১:৩৭ পিএম says : 0
পৃথিবীতে যতো বিশৃঙ্খলা আর অশান্তি তার সিংহ ভাগ নারীদের কারনেই হয়।এই মেয়েতো টাকার লোভে বিয়ে না করেই সংসার করছিলো
Total Reply(0)
Ariful Islam ২৪ জুলাই, ২০২১, ৮:২৪ পিএম says : 0
Hayre taka tur kase sobai porJito.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন