শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাউজানে কঠোর লকডাউনে ১৫হাজার১শ টাকা জরিমানা আদায়

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৬:৫৯ পিএম

রাউজানে কঠোর লকডাউন চলছে। (শুক্রবার) ভোর সকাল থেকে সকল যানবাহন চলাচল বন্ধ ছিল। কিছু মোটর সাইকেল সকালে বিভিন্ন সড়কে দেখা গেলেও বিকালে প্রশাসনের ভয়ে আর বের হয়নি। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোনায়েদ কবির সোহাগ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফকিরহাট, মুন্সিরঘাটা, জলীলনগর এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত ২য় দফায় রাউজান পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করেন৷ পুলিশ, র‍্যাব, আনসার সদস্যরা অভিযানে সহযোগীতা করেন। এসময় সব দোকান পাট বন্ধ দেখা যায়।যেসব দোকান বিধিনিষেধ অমান্য করে খোলা রেখেছিল তাদের ১২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করে সতর্ক করে দেওয়া হয়। এসময় রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, কাউন্সিলর জসিম উদ্দিনকে উপজেলা নির্বাহী অফিসারের সাথে দেখা যায়।

অপরদিকে রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতিশ দর্শী চাকমা পুলিশের সহায়তার দক্ষিন রাউজানের নোয়াপাড়া, পাহাড়তলী, কাগতিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন। বিধিনিষেধ অমান্য করায় ২ হাজার ৬ শত টাকা জরিমানা আদায় করা হয় সেসব এলাকা থেকে।

সকাল থেকে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে কোন যানবাহন চলতে দেখা যায়নি। শুক্রবার পবিত্র জুমার দিনে মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করে নিজ নিজ ঘরে ফিরে যান। আগের মত কোন উৎসুক জনতা সড়কে কিংবা বাজারে জড়ো হতে দেখা যায়নি। প্রতিটি মানুষের মাঝে করোনার ভয়াবহতা কাজ করছে। সারাদেশের ন্যায় রাউজানে করোনা রুগীর সংখ্যা বৃদ্ধিতে মানুষের মাঝে আতংক উৎকণ্ঠা পরিলক্ষিত হচ্ছে। রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশ রয়েছে রাউজানের কোন মানুষ ঘর থেকে বের হতে পারবেনা। যারা হতদরিদ্র গরিব অসহায় তাদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী আমরা ঘরে ঘরে পৌঁছে দেব। সাংসদ বিগত সময় থেকে বলে আসছেন আগে জীবন। এরপর অন্য সবকিছু। তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী রাউজানের সকল মানুষকে নিরাপদে ঘরে থাকতে বলেছেন। প্রয়োজন হলে আগের মত সেন্ট্রাল বয়েজ আপনাদের পাশে দাঁড়াবে। আইনকে শ্রদ্ধা করা সকলের দায়িত্ব। আমরা চাই রাউজান তথা দেশের মানুষ ভাল থাকুক সুস্থ থাকুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন