শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইসকনের বিরুদ্ধে প্রবর্তক সংঘের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৭:০৯ পিএম

ধর্মীয় অনুভূতিতে আঘাত, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগে ইসকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে প্রবর্তক সংঘ। প্রবর্তক সংঘের সম্পাদক তিনকড়ি চক্রবর্তী বাদি হয়ে ইসকনের চার কর্মকর্তাসহ ২৬ জনকে আসামি করে নগরীর পাঁচলাইশ থানায় এ মামলা দায়ের করেন। গত সোমবার মামলাটি দায়ের করা হলেও বুধবার তা জানাজানি হয়।

থানার ওসি মো. জাহিদুল কবির ইনকিলাবকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশ্লিষ্ট ধারায় ২৬ জনকে আসামি করে মামলা (নম্বর- ১১) দায়ের করা হয়েছে। মামলায় আসামিদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ বেশ কিছু অভিযোগ করা হয়। মামলাটির তদন্ত শুরু হয়েছে। এর আগে প্রবর্তক সংঘের নেতাদের বিরুদ্ধে ইসকনের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়, সেটির তদন্তও চলছে বলে জানান তিনি।

এ মামলার বাদি তিনকড়ি চক্রবর্তী বলেন, মামলায় প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির বাঁচাও, হোক প্রতিবাদ’ শীর্ষক ফেসবুক আইডি থেকে প্রবর্তক সংঘের সভাপতি অ্যাডভোকেট সুভাস চন্দ্র লালা, সহ-সভাপতি অধ্যাপক রণজিৎ কুমার দে প্রমুখের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক তথ্য-উপাত্ত প্রকাশ করে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করার অভিযোগ আনা হয়েছে। যা প্রবর্তক সংঘের কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্বের সব সনাতন ধর্মাবলম্বীর অন্তরে আঘাত করেছে। এতে পূজারীদের মধ্যে বিভাজন সৃষ্টি হচ্ছে। মামলার এজাহারে চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী, ল²ণ কান্তি দাশসহ ২৬ জনের নাম রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন