রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘আল্লাহর দল’র শেখ কামালের জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ‘সেকেন্ড ইন কমান্ড’ রশখ কামাল রহাসেনের জামিনস্থগিত করেছেন আপিল বিভাগ। এর আগে হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেছিলেন। ওই আদেশ স্থগিত চেয়ে মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার কোর্টে আবেদন জানায় সরকারপক্ষ। শুনানি শেষে চেম্বার জাস্টিস ওবায়দুল হাসান সরকারপক্ষীয় আবেদন মঞ্জুর করেন।
মামলার বিবরণ থেকে জানা যায়, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ‘সেকেন্ড ইন কমান্ড’ (সহ অধিনায়ক) শেখ কামাল হোসেন, কারা দফতরের নির্বাহী সোহেল রানা, গাজীপুরের বিভাগীয় নায়ক রবি আহমেদ পাপ্পু, দাওয়াহ্ দফতরের প্রধান খালেকুজ্জামান, কারা দফতরের সহযোগী মনিরুজ্জামান ওরফে মিলনকে গ্রেফতার করা হয়।
রাজধানীর ফার্মগেট ও মোহাম্মদপুর এলাকা থেকে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয় বলে ৪ ফেব্রæয়ারি সাংবাদিকদের জানান এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) এসপি (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান।
তিনি জানিয়েছিলেন, ফার্মগেট তেজতুরী বাজার সংলগ্ন প্যাসিফিক হোমস টাওয়ারের নিচতলা থেকে জঙ্গি সংগঠনটির সহ-অধিনায়ক কামাল ও নির্বাহী সোহেলকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যানুসারে, মোহাম্মদপুরের কাটাসুর এলাকার শেরেবাংলা রোডে অভিযান পরিচালনা করে অন্য তিন জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ভিসা কার্ড ও কারাবন্দিদের টাকা প্রদানের স্লিপ এবং ৩৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে। এ মামলায় শেখ কামালকে হাইকোর্ট সম্প্রতি তাকে জামিন দিয়েছিলেন।
গতকাল আদালতে সরকারপক্ষে শুনানিতে অংশ নেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি এটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন