বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তিন ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

বৈরি আবহাওয়ার কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল তিন ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার পর থেকে সিরিয়াল অনুযায়ী অপেক্ষমান যানবাহন পারাপার শুরু হয়েছে দক্ষিণবঙ্গের অন্যতম শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে। বিআইডবিøউটিসির শিমুলিয়া ঘাটের সহকারি ব্যবস্থাপক (বাণিজ্য) মো. মাহবুব হোসেন দৈনিক ইনকিলাবকে এ তথ্য জানান।
তিনি জানান, বৈরি আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল থাকায় বেলা ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিলো। টানা তিন ঘণ্টা শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার পর আবহাওয়া অনুক‚লে আসলে ও উত্তাল ঢেউ কমে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে। তিনি আরও জানান, এ রুটে ৭টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। সকাল থেকে যাত্রীর চাপ রয়েছে বাংলাবাজার ঘাটে। বাংলাবাজার ঘাটের তুলনায় শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ কম। তবে পণ্যবাহী গাড়ির সংখ্যা বেশি। ৩ ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ঘাটে চাপ বেড়ে গিয়েছে। তবে বৈরি আবহাওয়া অনুক‚লে থাকলে এ চাপ দ্রুত কমে যাবে বলে জানান তিনি।
এদিকে গতকালও শিমুলিয়া ঘাটে সকাল থেকে ঢাকামুখী মানুষের ভিড় দেখা গেছে। সকাল থেকেই বাংলাবাজার ঘাট হয়ে ফেরিতে পদ্মা নদী পার হয়ে শিমুলিয়া ঘাটে শত শত যাত্রী আসতে দেখা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন