শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আবারও পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ফেরি কুঞ্জলতা বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে। এর আগে পদ্মা নদীতে প্রবল স্রোত বেড়ে যাওয়ায় গত ১১ অক্টোবর থেকে ফেরি বন্ধ থাকার পর গতকাল পরীক্ষামূলকভাবে ফেরি কুঞ্জলতা ছোট পরিবহন প্রাইভেটকার ও মোটরসাইকেল মিলিয়ে ৩০ যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহম্মেদ। তিনি দৈনিক ইনকিলাবকে জানান, বেলা পৌনে ১২টায় পরীক্ষামূলক ফেরি কুঞ্জলতা শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে ফেরিটি বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে ফিরে আসবে। এর আগে ১১ অক্টোবর অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)।

উল্লেখ্য, দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর থেকে দিনের বেলার ৫টি ফেরি শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলাচল করছিলো। গত ১১ অক্টোবর আবার পদ্মা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় কর্তৃপক্ষের নির্দেশে বেলা সাড়ে ১২টার থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়।

প্রসঙ্গত, পদ্মা সেতুর পিলারে বার বার ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিসি। এ রুটে ফেরি বন্ধ থাকায় দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের রাজধানী ঢাকা সাথে যোগাযোগে চরম দুর্ভোগ হচ্ছিল।

এদিকে পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগা এড়াতে বাংলাবাজার ঘাটের পরিবর্তে শরিয়তপুরের মাঝিরকান্দি ঘাট স্থাপন করে শিমুলিয়া-মাঝিরকান্দি রুট সচল করার উদ্যোগ নেয়া হয়। সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। কিন্তু নাব্যতা সংকটে এ রুটটি সচল করা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন