শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ


পদ্মা নদীতে স্রোত বেড়ে যাওয়ার কারণে আবারো শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সাফায়েত আহম্মেদ দৈনিক ইনকিলাবকে এ তথ্য জানিয়ে বলেন, ৪৭ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর থেকে দিনের বেলার ৫টি ফেরি শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলাচল করছিলো। গতকাল সোমবার পদ্মা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বেলা সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ থাকবে।
প্রসঙ্গত, পদ্মা সেতুর পিলারে বার বার ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইইব্লউটিসি। এ রুটে ফেরি বন্ধ থাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের রাজধানী ঢাকায় যোগাযোগে চরম দুর্ভোগ হচ্ছিল।
এদিকে পিলারে ধাক্কা লাগা এড়াতে বাংলাবাজার ঘাটের পরিবর্তে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাট স্থাপন করে শিমুলিয়া-মাঝিরকান্দি রুট সচল করার উদ্যোগ নেওয়া হয়। সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। কিন্তু নাব্য সঙ্কটের কারণে এ রুটটি সচল করা সম্ভব হয়নি। পরবর্তীতে ৪৭ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর দিনের বেলা শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি সচল করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন