শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

চোটের সঙ্গে যুদ্ধ ইংল্যান্ডের পেস বোলার জোফরা আর্চারের জন্য নতুন কিছু নয়। তবে এবারের ধাক্কাটা তার ও দল ইংল্যান্ডের জন্য খানিক বড়ই। এ বছর আর মাঠে দেখা যাবে না তাকে। অর্থাৎ, ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের পাশাপাশি টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজ থেকেও ছিটকে গিয়েছেন জোফরা আর্চার।

ডান কনুইয়ে চোট পাওয়ার পর মে মাসে তার অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর কাউন্টি দল সাসেক্সের হয়ে মাঠে ফিরেছিলেন তিনি। কিন্তু চোট নতুন করে জেঁকে ওঠায় আন্তর্জাতিক ক্রিকেটে তার অপেক্ষা আরও দীর্ঘায়িত হল। এ বছর ভারত সফরে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘গত সপ্তাহে জোফরা আর্চারের ডান কনুইয়ে আবার স্ক্যান করা হয়। স্ক্যান থেকে জানা গিয়েছে যে ডান কনুইয়ের স্ট্রেস ফ্র্যাকচারটা আবার ফিরে এসেছে। এ কারণে এ বছরের বাকি সময়ের জন্য তিনি মাঠ থেকে ছিটকে যাচ্ছেন। তিনি ভারতের বিপক্ষে চলতি টেস্ট সিরিজ, আইসিসি টি-২০ বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়ায় অ্যাশেজ খেলতে পারবেন না।’
আর্চারের ছিটকে পড়া ইংল্যান্ডের জন্য বেশ বড় এক ধাক্কা। মানসিক অবসাদের কারণে কিছুদিন আগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। আরেক পেসার ওলি স্টোনও চোটের কারণে আছেন মাঠের বাইরে। সব মিলিয়ে, টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজ নিয়ে পরিকল্পনার ছক আঁকা এখন ইংল্যান্ড দলের জন্য খুব কঠিন হয়ে পড়ল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন