বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাঘব বোয়াল কেউ ছাড় পাবে না : সিআইডি

পরীমণি-হেলেনা-রাজ-পিয়াসা-মৌ সিআইডিতে জিমি তিন দিনের রিমান্ডে : আসামিদের বাসায় সিআইডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

চিত্রনায়িকা পরীমণি, মডেল পিয়াসা, মৌ, প্রযোজক রাজ, ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরসহ সব কটি মামলা এখন সিআইডির হাতে। সব আসামিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদের অবৈধ কর্মকান্ডের সঙ্গে যত বড় রাঘব বোয়াল থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে। গতকাল শনিবার সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক সাংবাদিকদের এসব তথ্য জানান। অন্যদিকে সিআইডি গতকাল থেকে আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে। এরই মধ্যে একাধিক গ্রুপ করে সিআইডিতে জিজ্ঞাসাবাদ চলছে তাদের।

এছাড়া পরীমণির কস্টিউম ডিজাইনার জুনায়েদ করিম জিমির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর বনানী থানায় মাদকদ্রব্য আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, আমরা জিজ্ঞাসাবাদ শুরু করেছি। গণমাধ্যমে যে সব তথ্য এসেছে এবং সিআইডির হাতে কিছু তথ্য রয়েছে সেগুলোসহ মামলা সংশ্লিষ্ট বিষয়ে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিআইডির নিজস্ব ফরেনসিক ল্যাব, ডিএনএ ল্যাব রয়েছে। সেই আলোকে তদন্ত হবে। আশা করছি, প্রকৃত দোষীরা বেরিয়ে আসবে। আমাদের ওপর নির্ভরযোগ্য তদন্তের জন্য আস্থা রাখতে পারেন। পরীমণির সঙ্গে ডিবি কর্মকর্তার জড়িত থাকার বিষয়ে তিনি বলেন, একজন বাদীর সঙ্গে একজন তদারক কর্মকর্তার এ ঘটনা খুবই ভয়ঙ্কর। এটি যে কোনো তদন্ত কর্মকর্তা ও যে কোনো বাদীর ক্ষেত্রে হোক না কেন। এটি নৈতিকতা বিরোধী ও পুলিশের সঙ্গে এটি যায় না। অবশ্যই ঘটনার তদন্ত করা হবে। সেখান থেকে বাদী কী সুবিধা নিয়েছেন তা খতিয়ে দেখা হবে।

এদের অপর্কমের অভিযোগগুলোর সঙ্গে প্রভাবশালীরাও জড়িত এ প্রসঙ্গে শেখ ওমর ফারুক বলেন, অবশ্যই, যদি প্রভাবশালী কেউ জড়িত থাকে। তবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। কারণ কেউ আইনের ঊর্ধ্বে নয়।
পুলিশের একজন কর্মকর্তা জানান, বনানী থানায় পর্নোগ্রাফি আইনে দায়ের হওয়া মামলায় প্রযোজক নজরুল ইসলাম রাজ ও সহযোগী সবুজ আলীর রিমান্ডের আবেদন করেছে পুলিশ। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। বর্তমানে আসামিরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চারদিনের রিমান্ডে রয়েছেন। এ মামলায় রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করার দিন বনানীর পর্নোগ্রাফি মামলায় রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে বলে ওই কর্মকর্তা জানান।

পরীমণি-পিয়াসা-মৌ-হেলেনার বাসায় সিআইডি : অভিনেত্রী পরীমণি, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ, চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজ ও তাদের সহযোগী মিশু হাসানের বাসায় গতকাল তল্লাশি চালায় সিআইডি। একই সময়ে তল্লাশি চালানো হয় বিতর্কিত ব্যবসায়ী গ্রেফতার হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায়ও। গতকাল বিকেল পৌনে চারটার দিকে তাদের বাসায় পৃথক অভিযান শুরু হয়। অভিযান শেষ হয় সন্ধ্যা ৭টার দিকে। সিআইডি কর্মকর্তারা জানান, পরীমণি, পিয়াসা, মৌ, রাজ, মিশু ও হেলেনা জাহাঙ্গীর এখন সিআইডির হেফাজতে আছেন। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্তভার পেয়েছে সিআইডি। তদন্ত কার্যক্রমের অংশ হিসেবেই এই অভিযান চালানো হয়।

সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, নিয়মানুযায়ী মামলা বুঝে নেয়ার পর আরও কোনো আলামত মিলে কিনা সেজন্য তদন্ত কর্মকর্তারা এই তল্লাশি চালান। তবে অভিযানের বিষয় বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।

পরীমণির সদস্যপদ স্থগিত করলো শিল্পী সমিতি : মাদকসহ গ্রেফতার চিত্রনায়িকা পরীমণির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। গতকাল এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন সমিতির সভাপতি মিশা সওদাগর। এফডিসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে মিশা বলেন, পরীমণির ঘটনায় চলচ্চিত্র শিল্পীদের ভাবমর্যাদা ক্ষুন্ন হয়েছে। এটি আমাদের চলচ্চিত্র তথা শিল্পী সমাজের জন্য বিব্রতকর। আমরা কোনো অন্যায়কে প্রশ্রয় দেই না। পরীমণির বিষয়ে মামলা চলমান। এ নিয়ে কোনো মন্তব্য করা ঠিক নয়। আমরা তাই পরীমণির সদস্যপদ স্থগিত করলাম।

উল্লেখ, গত ৩ আগস্ট রাতে রাজধানীর বসুন্ধরা এলাকায় অভিযান পরিচালনা করে শরিফুল হাসান ওরফে মিশু হাসান এবং তার সহযোগী মো. মাসুদুল ইসলাম ওরফে জিসানকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা রাজধানী ঢাকার অভিজাত এলাকার গুলশান, বারিধারা ও বনানীসহ বিভিন্ন এলাকায় পার্টি বা ডিজে পার্টি আয়োজনের বেশ কয়েকটি স্থানের তথ্য প্রদান করে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দফতরের গোয়েদা শাখা ও র‌্যাব-১ এর অভিযানিক দল বনানী এলাকায় বিকাল থেকে রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে পরীমণি, নজরুল ইসলাম রাজ, পরীমণির ম্যানেজার আশরাফুল ইসলাম দীপু ও রাজের ম্যানেজার সবুজ আলীকে গ্রেফতার করে। গত শুক্রবার রাতে পরীমণির কস্টিউম ডিজাইনার জিমিকে গ্রেফতার করে ডিবি। এর আগে পৃথক ঘটনায় হেলেনা জাহাঙ্গীর, পিয়াসা এবং মৌসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন