শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জয়েই সিরিজ শেষ করতে চায় টাইগারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৫:১৯ পিএম

মুখে এক চিলতে হাসি নিয়ে মুস্তাফিজুর রহমান দাঁড়িয়ে সুইমিংপুলের মাঝে। বাঁহাতি পেসার ছবিটা গতকাল ফেসবুকে দিয়ে ক্যাপশনে শুধু লিখলেন একটি শব্দ—‘রিলাক্স’। এরই মধ্যে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ সর্বশেষ ম্যাচটা হারলেও আজ (সোমবার) আবারও অস্ট্রেলিয়াকে হারিয়ে চাইবে সিরিজটা ‘রিল্যাক্সে’ই শেষ করতে।

সিরিজের শেষ টি-টোয়েন্টির আগে কাল দুই দলই ছিল বিশ্রামে। সর্বশেষ টি-টোয়েন্টি জেতার পর ম্যাথু ওয়েডরা একটু অবসরের ফুরসত পেলেন অবশেষে। মিরপুরে আজ বাংলাদেশের অবশ্য হারানোর কিছু নেই। সিরিজ তো আগেই জেতা হয়ে গেছে। আজ শিরোপা হাতে নিয়ে মাঠে উৎসব করাই শুধু বাকি! সেটি জিতলেও যেমন হবে, হারলেও!

কিন্তু হারতে কি আর কেউ মাঠে নামে? বাংলাদেশ যে জিততেই মাঠে নামবে, সে বার্তা দিয়েই দিয়েছেন সাকিব আল হাসান। বাঁহাতি অলরাউন্ডার গতকাল ফেসবুকে লিখেছেন, ‘টি-টোয়েন্টি সিরিজটা জয় দিয়েই শেষ করতে চায় টিম টাইগার্স।’ বাংলাদেশকে বলতে গেলে সিরিজটা জিতিয়েছেন বোলাররাই। পুরো সিরিজেই ধারাবাহিক ভালো বোলিং করছেন মুস্তাফিজ-নাসুম-মেহেদী হাসানরা। শুধু সৌম্য-নাঈমরাই নন, দুই দলের ব্যাটসম্যানদের কাছেই মিরপুরের উইকেট হয়ে দাঁড়িয়েছে বড় গোলকধাঁধা। প্রথম চার ম্যাচে দুই দল মিলিয়ে ৫.৯৩ গড়ে রান করতে পেরেছে ৯৩৬। দুই দলের হয়ে ২২ ব্যাটসম্যান ব্যাটিং করেছেন। তাদের মধ্যে মাত্র সাতজনের স্ট্রাইকরেট ১০০ পেরিয়েছে। আজও যে ব্যাটসম্যানদের পরীক্ষাটা কঠিন হবে, পরিসংখ্যানই জানান দিচ্ছে।

বোলারদের সঙ্গে সিরিজে বাংলাদেশের রক্ষাকর্তা হয়েছে লোয়ার মিডল অর্ডার। টপ অর্ডারে সিরিজজুড়েই ছিল ব্যর্থতার প্রতিচ্ছবি। চার টি-টোয়েন্টিতে ১২ রান করা সৌম্য সরকারকে চলে যেতে হতে পারে একাদশের বাইরে। তার জায়গায় দেখা যেতে পারে মোহাম্মদ মিঠুনকে। শামীম হোসেন পাটোয়ারীও সুবিধা করতে পারেননি। মোহাম্মদ সাইফউদ্দিন কিংবা মোসাদ্দেক হোসেন একটা সুযোগ পেতেই পারেন আজ।

১৪ বছর যে দলের বিপক্ষে টি-টোয়েন্টিতে কোনো জয়ই ছিল না, সেই অস্ট্রেলিয়াকে এবার চার দিনে তিনবার হারিয়েছে বাংলাদেশ! যে সিরিজের প্রথম তিনটা ম্যাচ গেছে স্বপ্নের মতো, শেষটা তার ব্যতিক্রম কেন হবে?

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন