রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টাইগারদের হেসেখেলে হারিয়ে আফগানরা বুঝিয়ে দিল ক্রিকেটের ছোট সংস্করণে ফারাকটা বিশাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৬:০১ পিএম

বাংলাদেশের তুলনায় আফগানিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটে পদচারণাটা সংক্ষিপ্ত সময়ের।তার ভেতরেই আফগানরা দারুণ ক্রিকেট খেলে সব ফরম্যাটে বাংলাদেশের জন্য এক কঠিন প্রতিপক্ষ হিসেবে নিজেদের তৈরি করেছে। অন্য দুই সংস্করণে বাংলাদেশ এখনো এশিয়ার দলটি থেকে খানিকটা এগিয়ে থাকলেও ক্রিকেটের ছোট্ট সংস্করণে বাংলাদেশ থেকে যোজন যোজন এগিয়ে গিয়েছে রাশিদ-নবীরা।

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়ে সেটি আরেকবার জানান দিল আফগানিস্তান।

সোমবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আগে ব্যাট করে মোহাম্মদ নবির ঝড়ো ব্যাটিং এ ৭ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান। দলের হয়ে মাত্র ১৭ বলে ৫টি ছক্কার আর একটি বাউন্ডারির সাহায্যে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। এছাড়া ৩৯ বলে ৪৬ রান করেন ইব্রাহিম জাদরান। বাংলাদেশ দলের হয়ে তাসকিন নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও সাকিব আল হাসান।

টার্গেট তাড়া করতে নেমে বাংলদেশের কোন ব্যাটসম্যানকে দাঁড়াতেই দেয়নি আফগান বোলাররা। ৪৮ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ।শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সমর্থ হয় টাইগার্সরা। দারুণ এ জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি দলগুলোকেও আফগানিস্তান একরকম বার্তা দিয়ে দিল যে তাদেরকে হালকাভাবে এর নিলে বড় মাশুল দিতে হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন