শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৯:৫৩ পিএম

লৌহজংয়ে ভুল চিকিৎসায় ৭ মাসের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। উপজেলার গোয়ালিমান্দ্রা বাজারে জননী ফার্মেসি নামের একটি ঔষধ দোকানের উপর এ অভিযোগ দায়ের করেন শিশুটির পরিবার। নিহত ৭ বছরের শিশু আরিফা উপজেলার হলদিয়া ইউনিয়নের মৌছামান্দ্রা গ্রামের আলিফ মিয়ার মেয়ে।

মৃত আরিফা নামের ৭ মাসের শিশুটির মা মাহমুদা বেগম জানান, কিছুদিন ধরে ওই শিশুটি ঠান্ডা ও নিউমোনিয়া জনিত সমস্যায় ভুগছিলো। পরে গত রোববার সন্ধ্যায় উপজেলা হলদিয়া ইউনিয়নের গোয়ালীমান্দ্রা বাজারে অবস্থিত জননী ফার্মেসী নামের একটি ঔষধের নিয়ে যাই। এবং তারা কোন রকম পরীক্ষা ছাড়াই শিশুটিকে, অক্সিজেন এর মাধ্যমে গ্যাস দেন। পরে শিশুটি অসুস্থ হয়ে পরে। অবস্থা খারাপ দেখে আমরা শিশুটিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে জননী ফার্মের প্রোপাইটর সুমন আহমেদ জানান, শিশুটি অনেকদিন যাবত অসুস্থ। শিশুটির পরিবার শিশুটিকে চন্দ্রেরবাড়ি বাজারে আনোয়ার নামক এক ডাক্তার দিয়ে অনেকদিন যাবত চিকিৎসা দিচ্ছে। আমার এখানে শিশুটিকে তিনদিন অক্সিজেনের মাধ্যমে গ্যাস প্রদান করা হয়েছে। তাদের আমি পরামর্শ দিয়েছিলাম ঢাকায় ভালো কোন ডাক্তার দেখানোর। কিন্তু তারা যাননি। আমি প্রেসক্রিপশন দেখেই গ্যাস দিয়েছি। আমি গ্যাস দেওয়ার পরেও শিশুটি সুস্থ ছিলো। তবে অনেকদিন অসুস্থ ছিলো শিশুটি।

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসাইন জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ওই ফার্মেসির মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন