মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর জীবনী থেকে সততা ও ত্যাগের শিক্ষা নিতে হবে: প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, 'বাংলাদেশের স্বাধীনতায় যারা বিশ্বাস করে না তারাই বঙ্গবন্ধুর হত্যাকারী,তারাই সেই কুচক্রী মহল। বঙ্গবন্ধু ছাড়া আমরা স্বাধীনতা পেতাম না। মন্ত্রী, সচিব কিছুই আমরা হতে পারতাম না।
গতকাল রোববার দুপুরে রাজধানীর গ্রীনরোডস্থ পানি ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত 'আলোচনা সভা ও দোয়া মাহফিল' অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনী থেকে সততা ও ত্যাগের শিক্ষা নিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা' গঠনে সকলকে কাজ করতে হবে।
কারাগারের রোজনামচা 'অসমাপ্ত আত্মজীবনী' এবং 'আমার দেখা নয়াচীন' প্রকাশে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন-বিশ্ববরেণ্য এক নেতৃত্বের নাম বঙ্গবন্ধু। আমরা সৌভাগ্যবান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো এক প্রধানমন্ত্রী পেয়েছি। বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে।
অনুষ্ঠানের সভাপতি ও মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেন,' জাতির ভবিষ্যকে ধ্বংস করতেই ১৫ই আগস্টের হত্যাকান্ড। প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন বেগবান করার সাথে সাথে সরকারি কর্মচারীদেরও বেতন বৃদ্ধি করেছেন। তাই দুর্নীতি পরিহার করে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) রোকন উদ দৌলা, অতিরিক্ত সচিব (প্রশাসন) আলম আরা বেগম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকারসহ মন্ত্রণালয় ও অধীনস্থ সংস্থাসমূহের উর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে পানি ভবনস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ১মিনিট নীরবতা পালন এবং বঙ্গবন্ধু'র আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন