রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীর আড়ানী পৌরসভার প্যানেল মেয়র নির্বাচিত হলেন কার্তিক হালদার

বাঘা (রাজশাহী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৭:০৯ পিএম

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন (৮নম্বর) ওয়ার্ড কাউন্সিলর কার্তিক চন্দ্র হালদার। প্যানেল মেয়র-২ নির্বাচিত হয়েছেন (৫নম্বর) ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাকিম টুটুল, প্যানেল মেয়র-৩ নির্বাচিত হয়েছেন সংরক্ষিত (৭,৮,৯ নম্বর) ওয়ার্ডের কাউন্সিলর সবুরজান। মঙ্গলবার (১৭আগস্ট) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে দুপুরের দিকে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।

নির্বাচনে প্যানেল মেয়র-১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ২জন কাউন্সিলর। নির্বাচনে সর্বোচ্চ ১১ ভোট পেয়েছেন (৮ নম্বর) ওয়ার্ডের কাউন্সিলর কার্তিক চন্দ্র হালদার। নিজের ১ ভোট পেয়েছেন ৩বারের নির্বাচিত (৬ নম্বর) ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান রানা। নির্বাচনে ১২ জন কাউন্সিলর ভোট দেন। তাঁদের মধ্যে ৯ জন সাধারণ ও ৩ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর।

এবিষয়ে নির্বাচিত প্যানেল মেয়র কার্তিক চন্দ্র হালদার বলেন,পরপর তিনবার পৌরসভার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছি। সফলতার সাথে দায়িত্ব পালনের চেষ্টা করেছি। কাউন্সিলররা আমার প্রতি আস্থা রেখে আমাকে প্যানেল মেয়র নির্বাচিত করেছেন। সকলের সহযোগিতায় আমার উপর অর্পিত দায়িত্ব পালনের চেষ্টা করবো।

উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন,পৌরসভার নির্বাচনের পর নির্বাচিত মেয়র সঠিক সময়ে পৌরসভার প্যানেল মেয়র গঠন না করায়, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এক পত্রের নির্দেশনা মোতাবেক প্যানেল মেয়র গঠন করা হয়।

উল্লেখ্য, গত ৬ জুলাই আড়ানী পৌর বাজারে এক কলেজ শিক্ষককে মারধর করেন মেয়র মুক্তার। এ নিয়ে ওই দিন রাতেই ভুক্তভোগী শিক্ষক মামলা করেন। পরে ওই রাতেই পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে ৯৪ লাখ টাকা, সই করা চেক, একাধিক আগ্নেয়াস্ত্রসহ তাজা গুলি এবং মাদক উদ্ধার করে। সে সময় আটক করা হয় তার স্ত্রী এবং দুই ভাতিজাকে। ৯ জুলাই পাবনার পাকশি এলাকা থেকে মুক্তার আলী ও তার শ্যালককে গ্রেফতার করা হয়। এরপর তার বাড়িতে অভিযান চালিয়ে আরো এক লাখ ৩২ হাজার টাকা, মাদক ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে ১২ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে মেয়র মুক্তার আলীকে বরখাস্তের আদেশ দেয়া হয়। বর্তমানে বহিষ্কৃত মেয়র মুক্তার আলী কারাগারে রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন