বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের উদ্যোগে “পবিত্র আশুরা” উদযাপন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১১:৪৩ এএম

বগুড়ায় ইসলামিক স্টাডিজ গ্রুপের উদ্যোগে “পবিত্র আশুরা” উদ্যাপন উপলক্ষে সংস্থা মিলনায়তনে পবিত্র কুরআন খানি, আলোচনা সভা ও দু’আ মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল খালেক। তিনি বলেন মুহাররম ধর্মপ্রাণ মুসলমানদের কাছে দিনটি অতি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময়। ইতিহাসের উল্লেখযোগ্য নানান ধর্মীয় ঘটনাবলীর কারণে অন্যান্য ধর্ম বা আসমানি কিতাবের অনুসারিদের কাছে ও এই দিনটি বিশেষ ভাবে মহিমান্বিত।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার সহ-সভাপতি জনাব মাও ঃ মোঃ আব্দুল খালিক। তিনি বলেন এই দিনেই কারবালা প্রান্তরে সংঘটিত হয় মর্মান্তিক ট্রাজেডি। প্রিয় নবীর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) এজিদ বাহিনীর হাতে নির্মম ভাবে স্বপরিবারে শাহাদাতবরণ করেন। কারবালার শোকাবহ এ ঘটনার কারণে ত্যাগ ও শোকের প্রতীক হিসেবেও এই দিনটি মুসলিম বিশ্বে পালন করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, যুগ্ম-সম্পাদক জনাব মাও রফিকুল ইসালাম মুক্তা, কার্যনির্বাহী সদস্য কাজী আবু বকর সিদ্দিক প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ, জনাব মোঃ আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্যদের মধ্যে জনাব মোঃ খলিলুর রহমান, ডাঃ এনামুল হক জোয়ারদার, মোঃ হায়দার আলী, মোঃ আশরাফ আলী, মাও, মোঃ আব্দুর রাজ্জাক,লাইব্রেরীয়ান মোঃ নজরুল ইসলাম প্রমুখ। উক্ত অনুষ্ঠানে হযরত ইমাম হোসাইন সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দু’আ করেন মাওঃ মোঃ আরাফাত হোসেইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন