বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেরপুরের ছেলে আতিক জাতীয় দলের হয়ে মাঠ কাঁপাবে: উচ্ছ্বসিত শেরপুরবাসী

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৯:১৪ পিএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলবেন সীমান্তবর্তী শেরপুর জেলার আতিকুজ্জামান। শেরপুর পৌরসভার চকপাঠক এলাকার বাসিন্দা আতিকুজ্জামান আতিক। মরহুম বদিউজ্জামানের ছেলে আতিক। তারা ২ ভাই। শেরপুর জি.কে পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন তিনি।

২৪ আগস্ট জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে কিরগিজস্থানে অনুষ্ঠেয় তিন জাতি টুর্নামেন্টের জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ২৩ সদস্যের নাম ঘোষণা করেন। ২৩ সদস্যের এ দলে এবার প্রথমবারের মতো ডাক পেয়েছেন আতিক।

আতিক ঢাকার মোহামেডানের হয়ে খেলেন। আগে জাতীয় দলের অনূর্ধ্ব ১৯ এ খেলেছেন। জাতীয় স্কুল ফুটবল-২০১২ প্রতিযোগিতায় শেরপুর সদরের ফসিহ্ উল উলুম দাখিল মাদ্রাসার হয়ে প্রথম তৎকালীন ঢাকা বিভাগীয় ও জাতীয় পর্যায়ে ফুটবল খেলায় অংশগ্রহণ করেন। এবং সেসময় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলে সবার নজরে আসেন আতিক।

আতিকুজ্জামান আতিক প্রতিবেদককে জানালেন, পরিবার তার তেমন সাপোর্ট ছিলো না। আসলেও পরিবার থেকে অনেকেই চায় না যে তার ছেলে মেয়ে খেলাধুলায় আসুক। ঢাকার মাঠে খেলার আগে আমার পরিবার থেকেও চাই নাই যে আমি ফুটবল খেলি পরে এখন পরিবারের সবার সাপোর্ট আছে।

ফসিহ উল উলুম দাখিল মাদরাসা হয়ে আমি প্রথম বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে খেলি। আর ওইটাই আমার প্রথম ঢাকার মাঠে ঢাকামুখী যাত্রা। আমি ছোট থেকে ফুটবল শিখেছি সাধন (দা) বসাকের কাছে। ফুটবল খেলাটা শেখার জন্য রিজভী ভাই, মজিবর স্যারসহ আমায় অনেকে সাহায্য করছে। কিন্তু ফুটবলের যে মূল কাজটা সেইটা আমি সাধন দার কাছ থেকে শিখেছি। শেরপুর জেলা ক্র‍ীড়া সংস্থা ও শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশন আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে। আমার শেরপুরবাসীর কাছে চাওয়াটা হলো শেরপুরের সবাই যেন আমার জন্য দোয়া করেন এবং শেরপুরকে আমি জামালপুর শেরপুর নয় শেরপুর নামেই চেনাতে চায় সারাদেশের মানুষকে।

শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত জানান, আতিককে ছোট থেকেই আমরা ফুটবল ফেডারেশনের প্রশিক্ষক দিয়ে গড়ে তুলেছি। এছাড়া তাকে নানাভাবে তাকে আমরা সহায়তা করে আসছি। আজ সে জাতীয় নিজের ক্র‍ীড়া নৈপুণ্যে স্থান করে নেওয়ায় আমরা অনেক খুশি।

আতিকের শেরপুরের কোচ সাধন বসাক বলেন, শেরপুরকে এগিয়ে নিয়ে যেতে আমি অনেকদিন থেকে ফুটবল নিয়ে কাজ করছি। আতিককে যখন আমি ছোট বেলায় দেখি তখন আমার মনে একটা আশা জাগে এই ছেলেটাকে দিয়ে কিছু হবে। আজ সে জাতীয় দলের হয়ে খেলবে এতে আমার খুব ভালো লাগছে।

এদিকে আতিকুজ্জামান জাতীয় দলে সুযোগ পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, আতিকের শেরপুরের কোচ সাধন বসাক, জেলা প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, ফসিহ্ উল উলুম দাখিল মাদ্রাসার সভাপতি আসাদুজ্জামান দুলাল, সুপার মাওলানা আনোয়ারুল ইসলাম।

আগামী ২ সেপ্টেম্বর কিরগিজস্থানে শুরু হতে যাচ্ছে তিন জাতি এ টুর্নামেন্ট। সেখানে অবশ্য দল চারটি। কিরগিজস্থান জাতীয় দলের সঙ্গে খেলবে তাদের অনূর্ধ্ব-২৩ দলও। আসরের অপর দল ফিলিস্তিন। ৫ সেপ্টেম্বর তাদের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে বাংলাদেশ। এ টুর্নামেন্ট খেলার জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দল ঢাকা ছাড়বে ২৮ অথবা ২৯ আগস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন