শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আল্লামা বাবুনগরী (রহ.) ছিলেন বাতিলের বিরুদ্ধে আপোষহীন

স্মরণসভায়-আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৮:২৬ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, আল্লামা জুনাইদ বাবুনগরী (রহ.) ছিলেন বাতিলের বিরুদ্ধে আপোষহীন এক সংগ্রামী রাহবার। এই পথপ্রদর্শককে হারিয়ে জাতীয় অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তার জীবন ছিল বহুমাত্রিক কর্মমুখর ও বর্ণাঢ্য। তিনি একাধারে ছিলেন হাদীস বিশারদ, সুদক্ষ মুহাদ্দিস, গবেষক, সংগঠক, লেখক, বক্তা ও সমাজ সংস্কারক।

আজ সোমবার বিকেল ৩টায় রাজধানীর কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত আল্লামা জুনাইদ বাবুনগরী (রহ.) এর স্মরণে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, খেলাফত আন্দোলন নেতা আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, খেলাফত মজলিস নেতা মাওলানা আহমদ আলী কাসেমী, তোফাজ্জল হোসেন মিয়াজী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা শেখ সাদী, মাওলানা ইসহাক নাগরী, মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা সানাউল্লাহ ফিরোজ, মাওলানা ক্বারী সিদ্দীকুর রহমান, ছাত্রনেতা মাওলানা জাকির বিল্লাহ ও মুফতী সাইফুল্লাহ নোমানী।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, ইসলামী শিক্ষার বিকাশ, দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম এবং নাস্তিক্যবাদ বিরোধী আন্দোলনে বাবুনগরীর সাহসী ভূমিকার জন্য তিনি ইতিহাসের পাতায় মাইলফলক হয়ে থাকবেন । আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম নসিব করুন। মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, আল্লামা বাবুনগরী জন্মগতভাবেই বড় আলেম পরিবারের সন্তান ছিলেন। তার পিতা হাটহাজারী মাদরাসার সাবেক মুহাদ্দিস হযরতুল আল্লাম আবুল হাসান চাটগামী (রহ.) ছিলেন হযরত হাফেজ্জী হুজুর (রহ.) এর বিশিষ্ট খলিফা। তার লিখিত "তানজিমুল আশতাত "নামক মিশকাত শরীফের ব্যাখ্যাগ্রন্থটি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের ছাত্র-শিক্ষকদের কাছে অত্যন্ত সমাদৃত । সভায় আল্লামা জুনাইদ বাবুনগরীসহ মরহুম সকল ওলামায়ে কেরামের রূহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহ তায়ালার দরবারে মোনাজাত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন