শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে শর্তারোপ করায় উদ্বেগ প্রকাশ করেছেন মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া সাহেব

হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৭:৩৬ পিএম

ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে শর্তারোপ করায় উদ্বেগ প্রকাশ করেছেন আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম (হাটহাজারী বড় মাদ্রাসা)র পরিচালনা পরিষদের সদস্য (মজলিসে এদারী) মাওলানা ইয়াহইয়া।

সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে উত্থাপিত প্রস্তাবটি নতুন মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠার পথ চরমভাবে সংকুচিত করবে।এতে ইসলামের নীতি-আদর্শের প্রচার-প্রসারে আলেম সমাজ বাধাগ্রস্ত হবে।ফলে ইসলামের সঠিক শিক্ষার অভাবে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি প্রজন্ম তৈরী হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।যা দেশের জন্য সুখকর নয়।

প্রস্তাবটি বাতিলের দাবী জানিয়ে তিনি আরও বলেন,যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারি অনুমোদনের শর্তারোপ করা ধর্মকে সংকুচিত করারই নামান্তর।এই ক্ষমতা মহান আল্লাহ কাউকে প্রদান করেননি।তাই এরূপভাবে যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারী অনুমোদন নেওয়ার প্রাস্তাবটি বাতিল করা প্রয়োজন বলে মনে করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ নাসির উদ্দীন ১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৬ এএম says : 0
ইসলাম সত্য ধর্ম তাই ধর্মিয় শিক্ষা এবং (উপশানাল)মসজীদ এ সকল নির্মান হয় এলাকার মুছুল্লিদের উপর এবং এ দেশে সিংহ ভাগ মুসলিম এটার অনুমোদন অগ্রহন যোগ্য।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন