বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বিতর্কিতদের বাদ দিয়ে পুনর্বিন্যাসের দাবি

কুমিল্লা মহানগর ছাত্রদলের ওয়ার্ড কমিটি

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লা মহানগর ছাত্রদলের ঘোষিত ওয়ার্ড কমিটি ঘিরে ক্ষোভ প্রকাশ করেছেন নগর ছাত্রদল নেতারা। কমিটিতে ছাত্রলীগ নেতা, মৃত ব্যক্তি, প্রবাসী, মাদক মামলার আসামি ও বিবাহিতরা পদ পেয়েছেন। এতে ক্ষুদ্ধ কুমিল্লা মহানগর ছাত্রদলের সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শিবলু। তারা বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্বিন্যাসের দাবি জানান।
ছাত্রদলের নেতারা জানান, গত ১৩ সেপ্টেম্বর কুমিল্লা মহানগর ছাত্রদলের ২৭টি শাখা কমিটি কেন্দ্র থেকে অনুমোদন দেয়া হয়। এতে কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ড কমিটি অনুমোদন দেয়াা হয় এবং ৬০ দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু কমিটি ঘোষণার পর সংবাদ সম্মেলন, ফেসবুকে ব্যাপক সমালোচনা হয়। এর মধ্যে গত ১৬ সেপ্টেম্বর ২২নং এবং ২৫নং ওয়ার্ড ছাত্রদলের ৯ নেতা পদত্যাগ করেন।
জানা গেছে, ৩নং ওয়ার্ড ছাত্রদলের সদস্য সচিব হিসেবে মো. আতিকুল হকের নাম আছে। তিনি কমিটি ঘোষণার একমাস দুইদিন আগে অর্থাৎ গত ১১ আগস্ট মারা গেছেন। ৪নং ওয়ার্ড ছাত্রদলের ১নম্বর যুগ্ম আহবায়ক মো. ফাহাদুজ্জামান বিবাহিত, ৫নং ওয়ার্ডের সদস্য সচিব মো. সাফকাতুজ্জামানের বিরুদ্ধে মাদক মামলা রয়েছে। ১০নং ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক আতিকুল হক ও সদস্যসচিব মো. মহসিন বিবাহিত। ২১নং ওয়ার্ড আহবায়ক কমিটির সদস্য মো. হাবিবুর রহমান আজাদ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত, ২২নং ওয়ার্ডের সদস্য সচিব ওমর ফারুক তারেক বিবাহিত, যুগ্ম আহবায়ক তৌহিদুল ইসলাম ও সদস্য তানিম হোসেন বিদেশে থাকেন। একই কমিটির ১নম্বর সদস্য ওয়ালিদ হোসেন কমিটি ঘোষণার পর ফেসবুকে স্টাটাস দেন। কুমিল্লা মহানগর ছাত্রদলের সভাপতি রিয়াজ উদ্দিন বলেন, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত, প্রবাসী, মৃত ব্যক্তি, মাদক মামলার আসামিও ওয়ার্ড কমিটিতে পদ পেয়েছেন। এসব বিতর্কিতদের নাম-ঠিকানাসহ বিস্তারিত তথ্য তুলে ধরে আমরা কেন্দ্রে পাঠিয়েছি। ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বিবাহিতরা ছাত্রদলের কমিটিতে থাকতে পারবেন না। থাকলে অবশ্যই বাদ যাবেন। নিষিদ্ধ সংগঠন ছাড়া ছাত্রদলে আসতে পারেন যেকেউ। মৃত ব্যক্তির কমিটিতে থাকার কথা নয়। হয়তো নামের তালিকা নেয়ার পর তিনি মারা গেছেন। প্রবাসী থাকলে তারাও বাদ যাবেন। বিষয়টি খতিয়ে দেখব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন