বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

জেলের জালে ৪৯ কেজি ওজনের বাঘাইড়

চিলমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদে ৪৯ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ উপজেলার ঘুঘুমারি সুখের বাতি এলাকার এক জেলের জালে ধরা পরেছে। গত মঙ্গলবার মাছটি চিলমারীর ব্রহ্মপুত্র নদ থেকে ধরা পড়লে তা ৯৫০ টাকা কেজি দরে কিনে এনে বুধবার সকালে উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরটারী জেলে পাড়া গ্রামের মাছ ব্যবসায়ী বাবলু দাস মাছটি ১ হাজার টাকা কেজি ধরে পাইকারী মূল্যে বিক্রি করেন উপজেলার সবুজ পাড়া এলাকার মাছ ব্যবসায়ী লাল চানের কাছে। পরে মাছ ব্যবসায়ী লাল চান মাছটি ১২০০- ১৩০০ টাকা কেজি দরে স্থানীয় বাজারে ক্রেতাদের কাছে তা বিক্রি করেন।

রানিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুরুল ইসলাম মঞ্জু বলেন, গতকাল মঙ্গলবার বাবলু দাস নামের এক মাছ ব্যবসায়ী আমাকে ডাকিয়ে ৪৯ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ দেখিয়েছেন। আজ শুনেছি মাছটি ১২০০-১৩০০ টাকা কেজি ধরে মাছটি বিক্রি হয়েছে। তবে আমাদের এখানে এর আগেও এর চেয়েও অনেক বড় বড় বাঘাইড় মাছ ধরা পড়ে। কিছুদিন আগেও ৬৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পরেছে। তবে কোন জেলের জালে মাছটি ধরা পরেছে তা তিনি জানেন না বলে জানান।

মাছটি কিনে আনা মাছ ব্যবসায়ী বাবলু দাস জানান, ব্রহ্মপুত্র নদে ধরা পড়া ৪৯ কেজি ওজনের বাঘাইড় মাছটি ঘুঘুমারি সুখের বাতি এলাকার জেলের কাছ থেকে ৯৯০ টাকা কেজি দরে কিনে এনে উপজেলার সবুজ পাড়া এলাকার মাছ ব্যবসায়ী লাল চানের কাছে ১০০০ টাকা কেজি পাইকারী দরে বিক্রি করেছি। তিনি তা কিনে নিয়ে স্থানীয় ক্রেতাদের কাছে ১২০০-১৩০০ টাকা কেজি দরে বিক্রি করেছেন।

চিলমারী উপজেলা মৎস্য কর্মকর্তা নুরুজ্জামান খান বলেন, একটি বিশাল আকৃতির বাঘাইড় মাছ বিক্রির বিষয় লোক মারফতে জেনেছি। শুনেছি মাছটি ক্রেতাদের কাছে ১২০০-১৩০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন