শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জাপানকে শক্তি দেখাল সউদী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

জাপানকে বলা হয় ‘এশিয়ার ব্রাজিল’। বিশ্বমঞ্চে বুক চিতিয়ে এশিয়ার প্রতিনিধিত্ব করা দেশটিকে পাত্তাই দিল না সউদী আরব। গতপরশু কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ১-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে তেলনির্ভর অর্থনীতির দেশটি।
এরফলে এ এফ সি বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রুপে শতভাগ জয় ধরে রাখলো তারা। তিন ম্যাচ খেলে ৯ পয়েন্ট তুলে নেয়া অস্ট্রেলিয়ার পাশে বসল যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দেশ। একই দিনে তারা ৩-১ ব্যবধানে হারিয়েছে ওমানকে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় অস্ট্রেলিয়ার অবস্থান শীর্ষে, সউদী আছে দুইয়ে। সমান তিন ম্যাচে এক জয় ও দুই হার নিয়ে জাপান আছে তিনে। তাদের পয়েন্ট ৩।
শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলছিল ফুটবলে এশিয়ার উদীয়মান শক্তির দেশ সউদী। ঘরের মাঠে শতকরা ৫২ ভাগ বলের দখল রেখে গোলপোস্টে ১১ বার শট নিয়েছিল মধ্য এশিয়ার দেশটি। তবে জালের দেখা পাচ্ছিল না তারা। প্রথমার্ধ থেকে যায় গোলহীন।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বিশ্বের প্রভাবশালী মুসলিম দেশটি। তবে কাক্সিক্ষত গোল অধরাই থেকে যাচ্ছিল সাড়ে তিন কোটি জনসংখ্যার দেশটির। ৬৪ মিনিটে সালাহ আল সাহরির বদলি হয়ে মাঠে নেমেছিলেন ফিরাস আল বুরাইকান। তার সাত মিনিট পর তখন জাপানি গোলরক্ষক গোন্ডাকে পরাস্ত করেন এই নাম্বার নাইন। সুপার সাবের গোলেই আনন্দে মেতে উঠে বিশ্বের সর্বাধিক অস্ত্র আমদানিকারক দেশটি। এরপর আরও ব্যবধান বাড়তে পারতো। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আরব দেশটি।
১২ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের পরের ম্যাচে মাঠে নামবে জাপান। অন্যদিকে একই দিনে শীর্ষস্থানে চোখ রেখে চীনের বিরুদ্ধে খেলবে সউদী আরব।

এক নজরে ফল
দ.কোরিয়া ২-১ সিরিয়া
ইরাক ০-০ লেবানন
ইউএই ০-১ ইরান
সউদী ১-০ জাপান
চীন ৩-২ ভিয়েতনাম
অস্ট্রেলিয়া ৩-১ ওমান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন