বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সালথায় প্রায় দেড় লক্ষ টাকার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ও কারেন্ট জাল ধ্বংস

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৪:৫০ পিএম

ফরিদপুর সালথায় ২০২১-২০২২ অর্থ বছরে মৎস্য অধিদপ্তরাধীন দেশী প্রজাতির মাছ ও শামুক রক্ষা ও উন্নয়ন প্রকল্প এর আওতায় মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে প্রায় প্রায় দেড় লক্ষ টাকার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে।
বুধবার (১৩ অক্টেবর) সকালে সালথা উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলার আটঘর ও রামকান্তপুর ইউনিয়নের বিভিন্ন বিলে এই অভিযান করে। এ সময়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ও কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়। উপজেলা মৎস্য অফিসার রাজিব রায় এর নেতৃত্বে অভিযানে অংশগ্রহণ করেন সালথা থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ জাফর আলী ও থানা পুলিশের কয়েকজন সদস্য।

এসময় আরও উপস্থিত ছিলেন, সালথা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার রাজিব রায় সাংবাদিকদের বলেন, আমাদের কাছে তথ্য আছে উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল, চায়না দুয়ারী জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মৎস শিকার করা হচ্ছে। এর ফলে বিভিন্ন প্রকার জলজ প্রাণী ও উপকারী কীট পতঙ্গ বিলুপ্ত হচ্ছে। মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে ভোরে সালথা উপজেলার আটঘর ও রামকান্তপুর ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ২১ টি চায়না দুয়ারি জাল ও কারেন্ট জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps