শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৭ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২৪। আমার দেহে অনেক মেদ জমে গিয়েছে। তলপেট কাঁধ ও হাতে অনেক চর্বি জমেছে। আমার বিয়ের কথা চলছে। তাই আমি একটু লজ্জার মধ্যে পরেছি। আমি দ্রুত এই অসহ্য বিড়ম্বনা হতে মুক্তি চাই।

ফাইজা। কল্যাণপুর। ঢাকা

উত্তর : বর্তমানে রেডিও ফ্রিকোয়েন্সী ওয়েব্্স প্রবাহ করে দেহের মেদ কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি নব-বিবাহিত। বয়স ৩২। বাসর ঘরে সহবাসে আমি পূর্ণ সক্ষম ছিলাম। এভাবে প্রায় এক মাস অতিক্রান্ত হয়ে গেল। কিন্তু হঠাৎ করে সহবাসে আমার লিঙ্গের উত্থান হচ্ছে না। আমি দ্রুত এর সমাধান চাই।
মামুন। ধলপুর। ঢাকা।

উত্তর : এটি অবশ্যই একটি অস্বাভাবিক ঘটনা। বর্তমানের আধুনিক চিকিৎসায় এর স্থায়ী সমাধান সম্ভব। তাই দেরী না করে একজন অভিজ্ঞ যৌন রোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩০। দিন দিন আমার মাথার চুল পড়ে যাচ্ছে। এতে মাথার কয়েকটি জায়গায় টাক পড়েছে। আমার প্রশ্ন মাথায় পুন: চুল গজানো কি সম্ভব?
নবিন। ফরিদগঞ্জ। চাঁদপুর।

উত্তর : বর্তমানে বৈজ্ঞানিক পদ্ধতিতে টাক মাথায় চুল গজানো সম্ভব। এতে কোন পার্শ্বক্রিয়া নেই। তাই দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। এ বয়সেই আমার নখের সৌন্দর্য নষ্ট হয়ে যাচ্ছে। অর্থাৎ আমার হাতের নখগুলো বির্বণ রূপ ধারণ করেছে। আমার নখের সৌন্দর্য কি ফিরিয়ে আনা সম্ভব?
কারিমা। ইডেন কলেজ। ঢাকা।

উত্তর : হাত ও পায়ের নখ নারীদেহের সৌন্দর্যের প্রতীক। তাই আর দেরী নয়। একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৪৪১৪৫৪৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
messon ২৮ অক্টোবর, ২০২১, ৩:৩৬ পিএম says : 0
সকালে ঘুম থেকে উঠে দেখি আমার চোখের নিচে বেশ কিছু অংশ জুড়ে ফুলে যায় এবং সেখানে লালচে আকার ধারণ করে তার দুই তিন ঘন্টা পরে সেখানে ছোট ছোট ঘামাচি অনুভব করি এবং সেখান থেকে খুব সামান্য পরিমাণে পুজ বের হচ্ছে পরের দিন আমি সেখানে পুজ এর পরিবর্তে ক্রমাগত পানি বেরুতে দেখছি যেমনটা কোথাও পড়ে গেলে হয় আমাকে দয়া করে বলবেন আমি কিভাবে এ থেকে পরিত্রাণ পেতে পারি এবং কেন হচ্ছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন