মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবিতে গুচ্ছ ভর্তির ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৬:৫২ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় যবিপ্রবি কেন্দ্রে আসন পড়ে তিন হাজার ২৭৬ জন শিক্ষার্থীর।

এরমধ্যে প্রায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন। জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়েছে, ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, একসাথে ভর্তি পরীক্ষা গ্রহণ করলে সকল বিশ্ববিদ্যালয়ে একসাথে ক্লাস শুরু করা সম্ভব হতো। এতে শিক্ষার্থীরা সেশনজটে পড়ত না এবং তাদের অর্থ ও সময় সবকিছুরই সাশ্রয় হতো। অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু করার জন্য আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে বিজ্ঞাপন দেয়া হবে।
আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তির সকল কার্যক্রম সম্পন্ন করা হবে। পরীক্ষা শুরু হওয়ার যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সাথে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ডিন অধ্যাপক অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, অধ্যাপক ড. সাইবুর রহমান ম্যোলা, ড. সৈয়দ মো. গালিব, ড. মোঃ আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. মো. মেহেদী হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব. প্রক্টর ড. সেলিনা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থরের দায়িত্বরত ব্যক্তিবর্গ। উল্লেখ্য, জিএসটিভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষা, ফলাফলসহ অন্যান্য সকল তথ্য যঃঃঢ়ং://মংঃধফসরংংরড়হ.ধপ.নফ এই ওয়েবসাইটে পাওয়া যাবে।
এর আগে গত ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মাধ্যমে গুচ্ছ পদ্ধতির যাত্রা শুরু হয়। ইতিমধ্যে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন