রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিনিয়োগ বৃদ্ধিতে নতুন কৌশল প্রণয়ন ও বাস্তবায়নের তাগিদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৭:৩৩ পিএম

করোনা পরবর্তী সময়ে পৃথিবীর চিত্র অনেকটাই বদলে গেছে। এজন্য বর্তমানে দেশি-বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য সার্বিক অবস্থা বিবেচনা করে নতুন বিনিয়োগ কৌশল প্রণয়ন এবং সেগুলো বাস্তবায়ন করার তাগিদ দিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডার) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। সোমবার (২৫ অক্টোবর) ‘পোস্ট কোভিড ইনভেস্টমেন্ট প্রমোশন স্ট্র্যাটেজি’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। বিডার কনফারেন্স হলে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন। এ সময় বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও জাইকার চিফ রিপ্রেজেনটেটিভ মি. ইয়োহো হায়াকাওয়া উপস্থিত ছিলেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, করোনা সংক্রমণের কারণে দেশব্যাপী যখন লকডাউন চলছিল তখনও বিনিয়োগকারীদের সেবা প্রদান করে গেছে বিডা। এ সময়ে ওএসএসের মাধ্যমে নতুন নতুন সেবা যুক্ত করেছে বিডা, যাতে বিনোয়গকারীদের সেবা প্রদান করা যায়।

বিশেষ অতিথির বক্তব্যে বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, ২০২০ সালে বিশ্বব্যাপী এফডিআই ৪২ শতাংশ অবনমন হয়। তবে কোভিড পরবর্তী সময়ে বিদেশি বিনিয়োগ দ্রুত বাড়বে। তাই আমাদের বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য ক্ষেত্রগুলো চিহ্নিত করে এখন থেকেই প্রস্তুত হতে হবে।

 

সভাপতির বক্তব্যে জাইকা টিমসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে বিডার নির্বাহী সদস্য মোহোসিনা ইয়াসমিন বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য বিদেশি বিনিয়োগ আকর্ষণের কোনো বিকল্প নেই। তাই আমাদের বিনিয়োগ কৌশলগুলো বাস্তবায়নে কাজ করে যেতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন