শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ই-কমার্সের নামে গ্লিটার্সের ৭ কোটি টাকা হজম

যশোরে ২৪০০ গ্রাহক প্রতারণার শিকার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

যশোরে ২ হাজার ৪শ’ মানুষের কাছ থেকে ই-কমার্স ব্যবসার নামে ৭ কোটি ২০ লাখ ২ হাজার ৬০০ টাকা হাতিয়ে নিয়েছে গ্লিটার্স আরএসটি লিমিটেড নামে একটি কোম্পানি। গতকাল বুধবার প্রেসক্লাব যশোরে ভুক্তভোগী গ্রাহকদের পক্ষ থেকে রফিকুল ইসলাম লিটন লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন। দ্রুত টাকা ফেরত দাবি জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সংবাদ সম্মেলন থেকে তিনি জানান, গ্লিটার্স আরএসটি লিমিটেড কোম্পানি পদ্মা ব্যাংকের একটি সরাসরি প্রতিষ্ঠান। পদ্মা ব্যাংক প্রতিষ্ঠানটি সারাদেশে পরিচালনা করে। রাজধানীর ময়মনসিংহ লেনের রসুল ভিউয়ের ৬ষ্ঠ তলায় তাদের কার্যালয়। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে এমডি আমিরুল ইসলাম মধু, সিও হানিফ মোহাম্মদ হাসান, মার্কেটিং ডাইরেক্টর মোস্তাফিজুর রহমান কবির, অপারেশন ডাইরেক্টর সোহরাব হোসেন, বিডি এম ডাইরেক্টর জসিম উদ্দিন, পার্সেস ডাইরেক্টর কামরুল হাসান একটি বড় চক্র সারাদেশে ই-কমার্স ব্যবসার নামে গ্রাহকদের কাছ থেকে বিরাট অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে।

যশোরে ২ হাজার ৪০০ মানুষের কাছ থেকে তারা টাকা নিয়েছে। এক বছর মেয়াদের কথা বলে দুইটি আইডি খুলে দেয়ার কথা বলে ৫৪ হাজার ২ টাকা নেয়। প্রতিটি আইডিতে দুইটি বিজ্ঞাপন দেখার পর ১২ টাকা গ্রাহকের হিসাবে যুক্ত হওয়ার অঙ্গীকার করেন তারা। ২০২০ সালের নভেম্বর মাসে এই ব্যবসা শুরু হয়। চলতি বছরের অক্টোবরের পর থেকে তাদের আর কোনো কার্যক্রম নেই। এরপর মধ্যে যশোরে অসংখ্য গ্রাহক যোগ দেয়। যাদের বেশিরভাগই তিন থেকে চার মাস হয়েছে। কোম্পানি ভুক্তভোগী গ্রাহকের টাকা ফেরত দিচ্ছে না। টাকা চাইতে গেলে হুমকি দেয়া হচ্ছে। এসব বিষয়ে তারা যশোর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েও কোন সুফল পাননি। পরে গ্রাহকরা টাকা ফেরত পাওয়ার দাবিতে প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ভুক্তভোগী গ্রাহক জিল্লুর রহমান, আবুল কাশেম, আব্দুর রফিক, নাজমুল হাসান, লিটন হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন