সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অধিনায়ক বদলে বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ পুরুষ দলের লজ্জাজনক বিদায়ের দিনই আরেকটি বিশ্বকাপের দল ঘোষনা করেছে বিসিবি। মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দলে বড় চমক অধিনায়কত্বে। রুমানা আহমেদকে সরিয়ে নতুন অধিনায়ক করা হয়েছে নিগার সুলতানা জ্যোতিকে। গতপরশু রাতে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে জিম্বাবুয়েতে হতে যাওয়া ২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ১৬ সদস্যের দল জানায় বিসিবি। তাতে চতুর্থ ক্রিকেটের হিসেবে বাংলাদেশের নারী দলের অধিনায়কত্ব পেলেন কিপার-ব্যাটার জ্যোতি। দলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। ২০ জনের প্রাথমিক দল থেকে মূল দলে জায়গা পাননি পুজা চক্রবর্তী ও দিশা বিশ্বাস। স্ট্যান্ডবাই হিসেবে আছেন শামিমা সুলতানা ও সুরাইয়া আজমিন।
আরব আমিরাত থেকে মুখ লুকিয়ে যখন দেশে ফিরেছেন মুস্তাফিজ-আফিফরা, গতকাল ঠিক সেসময়ই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী দল। ২১ নভেম্বর হারারেতে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন জ্যোতিরা। দুই গ্রæপে ভাগ হয়ে হতে যাওয়া বাছাই পর্বে সেরা ছয় দল নিয়ে হবে সুপার সিক্স।
২০২২ সালে নিউজিল্যান্ডে হবে ওয়ানডে বিশ্বকাপ। সেখানে এরমধ্যে খেলা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। তাদের সঙ্গে যোগ দেবে বাছাই পেরিয়ে যাওয়া তিন দল।
বাংলাদেশ নারী দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মন্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, শারমিন আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, সানজিদা আক্তার।
স্ট্যান্ডবাই: শামিমা সুলতানা, সুরাইয়া আজমিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন