শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১১০ কোটি ডলারের শেয়ার বিক্রি করলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১১:৫২ এএম

বৈদ্যুতিক গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার ১১০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। তিনি তার কোম্পানির কমপক্ষে ৩০ হাজার শেয়ার বিক্রি করেছেন। এই সংখ্যা মোট শেয়ারের শতকরা ১০ দশমিক পাঁচ ভাগের সমান।

এ বিষয়ে যেসব ডকুমেন্ট হাতে পাওয়া যাচ্ছে সে অনুযায়ী বলা যায় সেপ্টেম্বরে শেয়ারগুলো বিক্রি করে দেয়ার পরিকল্পনা সাজানো হয়েছিল। তার ভিত্তিতেই শেয়ার বাজারে বিক্রি করেন ইলন মাসক। বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলার বাজার মূল্যের পরিমাণ কমপক্ষে এক ট্রিলিয়ন ডলার। এর আগে তিনি টুইটারে অনুসারীদের কাছে জানতে চেয়েছিলেন টেসলার শতকরা দশভাগ শেয়ার বিক্রি করে দেয়া উচিত হবে কিনা। তার জবাবে বেশির ভাগ অনুসারী শেয়ার বিক্রি করে দেয়ার পক্ষে মতামত দেন।

ইলন মাস্ক গত শনিবার টুইটারে ওই জরিপ করেন। টুইটারে তার অনুসারীর সংখ্যা৬ কোটি ৩০ লাখ। এ ঘটনার পরই দু’দিনের মধ্যে এ কোম্পানির শেয়ারের দর পতন ঘটে শতকরা প্রায় ১৬ ভাগ। তবে বুধবার দিন শেষে শেয়ারের মূল্য কিছুটা বাড়তে থাকে। তিনি জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের আয়কর আইনের বাধ্যবাধকতার অধীনে তিনি এই শেয়ার বিক্রি করে দিতে চান।

এই জরিপে অংশ নেন কমপক্ষে ৩৫ লাখ অনুসারী। তার মধ্যে শতকরা ৫৮ ভাগ অনুসারী শেয়ার বিক্রি করে দেয়ার পক্ষে মত দেন। শেয়ার বিক্রি করে দেয়ার পরে ইলন মাস্ক তার নিজের কাছে রাখবেন কমপক্ষে ১৭ কোটি শেয়ার। ফলে তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ দাঁড়াবে কমপক্ষে ২৮ হাজার কোটি ডলার। সূত্র: বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন