বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনে একটু ঝগড়াঝাঁটি হয়ে থাকে : সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

স্থানীয় নির্বাচনে সংঘাত একেবারে বন্ধ করা যায় না মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সচিবালয়ে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ ধরনের নির্বাচন আধিপত্যের নির্বাচন, গোষ্ঠীর মধ্যে নির্বাচন। এখানে একটু ঝগড়াঝাঁটি ও মারামারি হয়ই। তবে নিরাপত্তা বাহিনী বসে নেই। সহিংসতা বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তাদের কাজ ঠিকমতোই করছে।

গতকালের ইউপি নির্বাচনে নরসিংদীতে ৩ জন, কক্সবাজারে ১ জন নিহতের খবর পাওয়া গেছে-এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের কাজটি পুলিশ করছে। আমাদের বিশাল এলাকায় নির্বাচন হচ্ছে। সবসময় আপনারা দেখে আসছেন, এটা গোষ্ঠী-গোষ্ঠীর নির্বাচন, আধিপত্যের নির্বাচন, এখানে সবসময়ই একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে। বেশ কয়েকটি জায়গায় হতাহতের ঘটনা আমরা দেখছি। পুলিশ যথার্থভাবে সহিংসতাকারীদের চিহ্নিত করেছে, দোষীদের ইতোমধ্যে গ্রেফতার করে ফেলেছে। যারা এই চক্রান্তের সঙ্গে জড়িত তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার বরাত দিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, সুষ্ঠু নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গিয়েছেন। নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীকে যাতে ব্যবস্থা নিতে বলা হয়, সেটিই করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন।

এ সময় মন্ত্রী জানান, আগামী ২৪-২৯ নভেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় লোকজ মেলা অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই মেলায় কোনো একদিন যাবেন।
আগামী ১৬ ডিসেম্বর থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান শুরু হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আর ১৬ ডিসেম্বরের আগেই মুজিবশতবর্ষের অনুষ্ঠান সরকার শেষ করতে চায় বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বিদেশি অনেক অতিথি আসার কথা। সুনির্দিষ্ট করে দু’জন রাষ্ট্র ও সরকারপ্রধান আসতে পারেন। দুই দিনব্যাপী (১৬-১৭ ডিসেম্বর) অনুষ্ঠান হবে সংসদের দক্ষিণ প্লাজায়। তিনি জানান, জাতীয় প্যারেড স্কয়ারেও ১৬ তারিখে অনুষ্ঠান হবে। কড়া নিরাপত্তা থাকবে এই দুই এলাকা ও আশপাশে। এসব অনুষ্ঠান ও উৎসবস্থলের এক কিলোমিটারের মধ্যে গ্যাস সিলিন্ডারের গাড়ি অবস্থান করতে পারবে না। আসাদুজ্জামান খান কামাল আরও জানান, এ সময় ভ্রাম্যমাণ দোকান থাকবেন না এবং নির্মাণকাজ বন্ধ থাকবে। জাতির পিতার সমাধিস্থল ও সারাদেশেও পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোহাম্মদ দলিলুর রহমান ১২ নভেম্বর, ২০২১, ২:২১ এএম says : 0
92জন মরলে সেটা সামান্য আচ্ছা,এই হলো দলীয় আমলাতান্ত্রিক চৌরাচার দলীয় সংসদীয় পদ্ধতি কথা।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ১২ নভেম্বর, ২০২১, ২:২২ এএম says : 0
92জন মরলে সেটা সামান্য আচ্ছা,এই হলো দলীয় আমলাতান্ত্রিক চৌরাচার দলীয় সংসদীয় পদ্ধতি কথা।
Total Reply(0)
jack ali ১২ নভেম্বর, ২০২১, ৯:৪২ পিএম says : 0
আল্লাহর বিধান অনুযায়ী এইসব নির্বাচন হারাম মানুষ নির্বাচনে জয়ী হওয়ার জন্য খুনাখুনি করে কারণ যে নির্বাচিত হবে সে তো জানে যে সে কোটি কোটি কোটি টাকার মালিক হয়ে যাবে কিছুদিনের মধ্যে অথচ ইসলামে সূরা কমিটির মাধ্যমে মানুষকে জিজ্ঞাসাবাদ করা হয় সে এই পোষ্টের জন্য কাজের যোগ্য কিনা ইসলামে কেউ কখনো নিজে থেকে বলে না যে আমি এই চাকরি জন্য নির্বাচন করব...............
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন