রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শ্রমিকদের সর্বনিম্ন বেতন ১৬ হাজার টাকা করার দাবি এনপিপির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৮:২৪ পিএম

ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু শ্রমিকদের সর্বনিম্ন বেতন ১৬ হাজার টাকা করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের মানুষ এখন দিশেহারা। এর মধ্যে ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে পরিবহনের ভাড়াসহ সব নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম আরেক দফায় বেড়েছে। যা মানুষের জীবনকে আরও দুর্বিষহ করে তুলেছে।

আজ শনিবার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ন্যাশনাল পিপলস পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ ছালাউদ্দিন বলেন, বর্তমানে দেশের রাজনীতি অনেকটা ঝাপসা। এখন জনগণের রাজনীতিতে আবেগ অনুভূতি একেবারেই নাই। এখন দেশে আদর্শিক রাজনীতিবিদ নেই বললেই চলে। যে কারণে রাজনৈতিক শূন্যতা ও বিরূপ প্রভাব গোটা সমাজে পড়েছে। এর কারণে প্রতিটা দলে এখন কমিটি বাণিজ্য হচ্ছে। তিনি বলেন, আপনারা জানেন ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিসহ অনেক দল নির্বাচন বর্জন করেছে। তারপরেও ১০ থেকে ১৫টা নিবন্ধনকরা দল নির্বাচনে অংশগ্রহণ করেছে। আমরাও নির্বাচনে অংশগ্রহণ করেছি। কিন্তু নির্বাচনে প্রশাসনিক নীরবতার কারণে জনগণ ভোট দিতে যাচ্ছে না।

ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান বলেন, নিত্যপণ্যের ও ডিজেলের দাম বাড়ানো এটা অমানবিক এবং সঠিক হয়নি। অবিলম্বে তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে। বর্তমান প্রেক্ষাপটে শ্রমিকরা যে বেতন পায় তাতে তাদের সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। তাই শ্রমিকের সর্বনিম্ন বেতন ১৬ হাজার টাকা করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার উন্নয়নের যে অর্জন, তা দু-চার জনের জন্য মলিন হচ্ছে। আমি অনুরোধ করবো তাদের থামান, তাদের দ্রুত শান্তিমূলক বিচারের আওতায় আনুন। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সহিংসতামুক্ত, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তাদের দমন করুন। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস্ পার্টির মহাসচিব মুক্তিযোদ্ধা আব্দুল হাই মণ্ডল, আহ্বায়ক আবুল কালাম জুয়েল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন