রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জনগণ রাস্তায় নেমেছে, সরকারের বিদায় আসন্ন : এনপিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:০৩ পিএম

২০ দলীয় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে জনগণের আন্দোলন শুরু হয়েছে। হামলা-মামলা, নির্যাতন-নিপীড়ন করে এই আন্দোলন দমানো যাবে না। জনগণ এই সরকারকে বিদায় করেই ঘরে ফিরবে।

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে দলের এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ড. ফরহাদ। ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে এই সভা হয়।
ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, জনবিচ্ছিন্ন এই সরকার ক্ষমতায় টিকে থাকতে এখন হামলা-মামলা-নির্যাতনের পথ বেছে নিয়েছে। কিন্তু ইতিহাস বলে, হামলা-মামলা করে কখনো জনগণের আন্দোলন দমানো যায় না। চলমান আন্দোলনও দমানো যাবে না। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও সরকারের দুঃশাসনে অতিষ্ঠ হয়ে মানুষ এখন রাস্তায় নেমে এসেছে। সুতরাং সরকারের পতন আসন্ন।
মুন্সিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশি হামলায় যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের মৃত্যুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, জনগণের আন্দোলনে শহীদ হওয়া কারো রক্ত বৃথা যায় না। শহীদুল ইসলাম শাওনের রক্তও বৃথা যাবে না। গণতন্ত্র পুনরুদ্ধার হবে, জনগণের অধিকারও প্রতিষ্ঠা হবে।
এ সময় সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান ২০ দলীয় জোটের অন্যতম এই শীর্ষনেতা।
এনপিপির যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন-দলের মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম মেম্বার নবী চৌধুরী, প্রিন্সিপাল জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান সালমা রহমান, সাংগঠনিক সম্পাদক তোতা মিয়া, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ন্যাশনাল পিপলস ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক শেখ ফরিদ প্রমুখ নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন