শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করা হবে

রংপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, দেশে শিক্ষিত বেকার কমাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করা হবে। সেজন্য আমরা ইতোমধ্যে কাজ শুরু করে যাচ্ছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তনের মাধ্যমে শিক্ষার্থীদের কর্ম উপযোগি শিক্ষা প্রদান করতে হবে।

তিনি গতকাল শনিবার সকালে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা দিতে হবে। আমরা চাই একজন শিক্ষার্থী অনেক বেশি উপযোগী হয়ে তার কর্মজীবনে প্রবেশ করুক। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজগুলোতে শিক্ষার মান আরও উন্নত করা, ডেমোগ্রাফিক ডিভিডেন্ড অর্জন ও চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের প্রস্তুত করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা করা হচ্ছে বলেও তিনি জানান।
তিনি আরও বলেন, রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। এখন সেটি কী অবস্থায় আছে আমি জানি না। ঢাকায় গিয়ে বিষয়টি গুরুত্বসহকারে দেখবো। বেসরকারি অনার্স-মাস্টার্স কলেজগুলোর এমপিও’র ব্যাপারে কথা হচ্ছে। এনটিআরসির মাধ্যমে আগে কিছু নিয়োগ হয়েছিল, সেগুলো নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রয়োজন। আরও কিছু এমপিওভূক্ত করেছি। বাকি যারা রয়েছে তাদের বিষয়েও সিদ্ধান্ত হবে। নতুন করে বেসরকারি কলেজে অনার্স কোর্স খোলার বিষয়ে সরকারের কোনো সিদ্ধান্ত নেই। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এখনও উপস্থিতির হার সন্তোষজনক নয়। উপস্থিতির হার বৃদ্ধিতে সরকার তৎপর রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ বিভিন্ন নেতৃবন্দ। পরে তিনি রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক প্রতিনিধিদের নিয়ে আয়োজিত সভায় যোগ দেন এবং শেষে রংপুর কারমাইকেল কলেজ পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন