মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমাজনের বিরুদ্ধে অনলাইনে মাদক বিক্রির অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:৫০ পিএম | আপডেট : ১:৩৮ পিএম, ২২ নভেম্বর, ২০২১

অনলাইনে গাঁজা বিক্রি এবং পাচার করার অভিযোগ উঠেছে জনপ্রিয় ই-কমার্স সাইট আমাজনের বিরুদ্ধে। এ জন্য আমাজনের ভারতীয় ঊর্ধ্বতন কর্মকর্তাদের অভিযুক্ত করেছে ভারতীয় পুলিশ। গত শনিবার মধ্যপ্রদেশের ভিন্দ শহরে গাঁজা ডেলিভারির জন্য অ্যামাজন ভারতীয় নির্বাহী পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সোমবার (২২ নভেম্বর) গালফ নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

গত সপ্তাহে মধ্যপ্রদেশ রাজ্যে ২১ কিলোগ্রাম মাদকসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা বরে পুলিশ। পুলিশ বলছে, জনপ্রিয় এ সাইটি তাদের পণ্য দেশের অন্যত্র ডেলিভারির জন্য আমাজনের ইন্ডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহার করছে।
পুলিশের বরাত দিয়ে গতকাল রোববার এএফপি এক প্রতিবেদনে বলা হয়, তারা ‘স্টিভিয়া’ পাতার নামে গাঁজার চোরাচালান চালায়। গ্রেপ্তারকৃত দুজনের কাছে থেকে তারা এমন তথ্য পায়।
প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ তদন্তে সংগৃহীত প্রমাণ এবং সংস্থাটি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আমাজনের ইন্ডিয়া ইউনিটের নির্বাহীদের অভিযুক্ত করা হয়েছে। তবে কতজন কর্মচারী অভিযোগের মুখোমুখি হচ্ছেন তা জানায়নি পুলিশ কিংবা অ্যামাজন।
আমাজনের জানায়, তারা মামলাটি তদন্ত করছে। এ ছাড়া এ নিয়ে পূর্ণ সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে তারা।
সংস্থাটির এক মুখপাত্র বলেন, ‘ভারতে বিক্রির জন্য আইন বিরোধী এমন কোনো পণ্য তালিকা ও বিক্রি করা আমরা অনুমতি দিই না।’
উল্লেখ্য, আমাজন ভারতে ২০১৩ সালে আত্মপ্রকাশের পর থেকে দেশে ৬ দশমিক ৫ বিলিয়ন মূল্যের স্থানীয় বিনিয়োগ করেছে। আমাজনের বাণিজ্যের একটি মূল বাজার ভারত। সূত্র : গালফ নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন