বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আম্বানির রিলায়েন্সকে ‘জালিয়াত’ তকমা দিল বেজোসের আমাজন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৫:০৭ পিএম

ফিউচার গোষ্ঠীর খুচরো বিপণি বিগ বাজারের ‘অধিকার’ নিয়ে রিলায়েন্স এবং আমাজনের বিবাদ আদালতের পরিধি ছাড়িয়ে এবার বিজ্ঞাপনে। রিলায়েন্স ও ফিউচার গ্রুপকে ‘জালিয়াত’ বলে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছে অনলাইন রিটেল স্টোর আমাজন। তাদের অভিযোগ, আচমকাই বিগ বাজারের স্টোরগুলি নিজেদের হাতে নিতে শুরু করেছে রিলায়েন্স গোষ্ঠী।

ফিউচার গ্রুপের বিগ বাজার বিক্রি নিয়ে রিলায়েন্স ও আমাজনের মধ্যে আইনি যুদ্ধ চলছে। রেষারেষি অনেকদূর গড়িয়েছে। মার্কিন ই-কমার্স সংস্থা আমাজনের বক্তব‌্য, বিষয়টি বিচারাধীন থাকা সত্ত্বেও বিগ বাজার স্টোরের মালিকানা নিজেদের নামে করেছে রিলায়েন্স। ২০২০ সালে বিগ বাজার কেনার কথা ঘোষণা করে আমাজন। তখন থেকেই বিতর্কের সূত্রপাত হয়। আমাজনের ঘোষণার পরই রিলায়েন্স কিনে নেয় বিগ বাজার। এতেই শুরু হয়ে যায় বিবাদ। এই বিবাদ প্রথমে ট্রাইবুনাল, পরে আদালত পর্যন্ত গড়ায়।

এখন বিষয়টি দেশের সর্বোচ্চ আদালত অর্থাৎ সুপ্রিম কোর্টের বিচারাধীন। এ পরিস্থিতিতেই সংবাদপত্রে ফলাও করে বিজ্ঞাপন দেয় আমাজন। যাতে দাবি করা হয়, সুপ্রিম কোর্ট ও ট্রাইবুনালের নির্দেশ লঙ্ঘন করেছে রিলায়েন্স। জাতীয় কোম্পানি আইন অনুযায়ী, আদালতে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিগ বাজার ফিউচার গ্রুপের হাতেই থাকা উচিত।

এদিকে, ফিউচার গ্রুপ জানিয়েছে, আর্থিক অনটনের কারণে তারা ১৭০০ স্টোরের ভাড়া

মেটাতে পারছে না। সেগুলির লিজ নিজেদের নামে করিয়ে নিচ্ছে রিলায়েন্স। পাশাপাশি

ফিউচার রিটেলের ৩০ হাজার কর্মীকে চাকরি দেয়ার প্রস্তাবও দিয়েছে মুকেশ অম্বানির সংস্থা। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন