শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সপ্তম ধাপের ১ম পর্যায়ে ২৫৭ রোহিঙ্গা ভাসানচরের পথে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৫:০০ পিএম

উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গারা ভাসানচর রওনা দিয়েছে। সপ্তম ধাপের প্রথম পর্যায়ে রওনা দিয়েছে ১২৬ রোহিঙ্গা পরিবারের ২৫৭জন রোহিঙ্গা।

বুধবার (২৪ নভেম্বর) সকাল ১১টার দিকে উখিয়া কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে নিরাপত্তার মধ্য দিয়ে ভাসানচর যেতে আগ্রহী রোহিঙ্গাদের বহন করে ৭টি বাস, ১টি এ্যাম্বুলেন্স ও ৩টি আইন শৃঙ্খলা বাহিনীর গাড়ী বহর চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

পরে তাদেরকে চট্টগ্রাম থেকে সকল প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। এবার ২ হাজার রোহিঙ্গা ভাসানচরে স্থানান্তরের প্রক্রিয়া চলছে।

আরআরআরসি কার্যালয় সূত্রে জানা গেছে, এর আগে ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন। ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন। চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার তিন হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় তিন হাজার ১৮ জন। পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ চার হাজার ২১ জন। ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হয়েছে।

এছাড়া গত বছর মে মাসে সাগর পথে অবৈধভাবে মালয়াশিয়া যাওয়ার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন