বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজং ইউপিতে ৩৮ জন চেয়ারম্যানসহ ৪’শ ৪৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৮:২৮ পিএম

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় ৯টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন আওয়ামীলীগ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও স্বতন্ত্র ৪০ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ইউপিতে ৪৫৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন। সোমবার (২৯ নভেম্বর) দিনব্যাপী মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৪০ জনের মধ্য ৩৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
২ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৮ জনের মনোনয়ন বিভিন্ন কারনে বাতিল ঘোষণা করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তা রিয়াজ আহম্মেদ। এদিকে সংরক্ষিত মহিলা সদস্য ৮৮ জনের মধ্যে ৮৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ও ১ জন প্রার্থী মনোনয়ন বাতিল করা হয়। সাধারণ সদস্য ৩২৭ জননের মধ্যে ৩২২ জনের মনোনয়ন বৈধ ও ৫ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।
সর্বমোট ৮ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে,এরা হলেন হলদিয়া ইউনিয়নের ইসলামী আন্দোলনের চেয়ারম্যান প্রার্থী জিল্লুর রহমান ও একই ইউনিয়নের সতন্ত্র প্রার্থী তানজিম আহমেদ রনি। বৌলতলী ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য শাহিনা বেগম, একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী সিরাজ দেওয়ান ও ৮ নং ওয়ার্ডের ফিরোজ আলম মিয়া। বেজগাও ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী ইসমাইল মোল্লা ও ৯ নং ওয়ার্ডের সাইফুল। গাঁওদিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ কৌশিক। তবে বাতিল কৃত মনোনয়ন পত্র আপিল করার সুযোগ রয়েছে।
এব্যাপারে উপজেলা নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তা রিয়াজ আহম্মেদ দৈনিক ইনকিলাবকে বলেন, বিভিন্ন অভিযোগে যাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে ৩ দিনের মধ্যে জেলা নির্বাচন কমিশনারের বরাবর আপিল করে বৈধ কাগজ পত্র দাখিল করতে হবে।
উল্লেখ্য, (১০ নভেম্বর ) চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশনার। তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৫ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর ও ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন