মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দাউদকান্দিতে জামানত হারাচ্ছেন নৌকা প্রতীকের দুই প্রার্থী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৯:৫৭ পিএম

তৃতীয় ধাপে শেষ হওয়া কুমিল্লার দাউদকান্দির দুইটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলে জামানত হারাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের দুই প্রার্থী। দাউদকান্দির মালিগাঁও এবং পদুয়া ইউনিয়নের নৌকার দুই মাঝি নুরুল ইসলাম নাসির আহমেদ প্রাপ্ত ভোটের দিক থেকে নির্বাচনী ফলাফলে চতুর্থ ও পঞ্চম হয়ে জামানত হারাতে যাচ্ছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে জানা যায়, এ উপজেলার মালিগাঁও ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী মো. নুরুল ইসলাম পেয়েছেন মাত্র ৮২৬ ভোট। এখানে বিজয়ী হয়েছেন নৌকার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ (ঘোড়া)। তিনি পেয়েছেন ৪০৬৭ ভোট। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে এখানে নৌকার প্রার্থী প্রাপ্ত ভোটে পঞ্চম হয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ১১ হাজার ৪২৪টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থী নুরুল ইসলামের জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

অপরদিকে একই উপজেলার পদুয়া ইউনিয়নে নৌকার প্রার্থী নাসির আহমেদ পেয়েছেন ২৫৬ ভোট। এখানে বিজয়ী (আনারস) দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম মনির হোসেন পেয়েছেন ২৯০২ ভোট। এ ইউনিয়নে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে নৌকার প্রার্থী চতুর্থ স্থানে রয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ৮৪২৬টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকা প্রতীকের প্রার্থী নাসির আহমেদ জামানত হারাবেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার বলেন, ‘নির্বাচন কমিশনের বিধি অনুসারে কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। তাই কাঙ্ক্ষিত সংখ্যক ভোট না পওয়ায় এ উপজেলার পদুয়া ও মালিগাঁও ইউনিয়নের নৌকা প্রতীকের দুই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মো: আবুল কাশেম ৩০ নভেম্বর, ২০২১, ৫:৩০ এএম says : 0
ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যা ও মেমবার প্রার্থীরা জামানত কত টাকা রাখেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন