শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

প্রশ্ন ঃ আমি অবিবাহিত। বয়স ২৯। আমার মাথার প্রায় অর্ধেক চুল পড়ে গেছে, বিশেষ করে সামনের দিকে বেশি পড়ছে। তাই আমি আমার মাথায় চুল গজানোর পরামর্শ চাই।

-সুখেন, বান্দরবান, চট্টগ্রাম।

উত্তর ঃ ‘টাক মাথায় চুল গজায়’ এটি এখন শ্বাশত সত্য। আধুনিক বৈজ্ঞানিক চিকিৎসা, অর্থাৎ ‘পিআরপি থেরাপি’র মাধ্যমে আপনার মাথায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই চুল গজানো সম্ভব।

প্রশ্ন ঃ আমি অবিবাহিতা। বয়স ২৩। এরই মধ্যে আমার মুখে বয়সের চিহ্ন ভেসে উঠেছে। আমি মুখের সৌন্দর্য ফিরে পেতে চাই।
-আইরিন, ইডেন কলেজ, ঢাকা।

উত্তর ঃ বর্তমানে অত্যাধুনিক মেসোথেরাপীর মাধ্যমে আপনার মুখের সৌন্দর্য ফিরিয়ে আনা সম্ভব। এতে কোনো পার্শ¦প্রতিক্রিয়া নেই।

প্রশ্ন ঃ আমি অবিবাহিত। বয়স ২৮। ইতোমধ্যে আমার লিঙ্গ ছোট হয়ে গেছে। মেয়েদের স্পর্শে দেহে উত্তেজনা আসে না। তা ছাড়া দ্রুত বীর্যস্খলন হয়ে যায়। এতে আমি হতাশ। আমার প্রশ্ন আমি কি বিয়ে করতে পারব।
-মিজান শেখ, খুলনা ভার্সিটি, ঢাকা।

উত্তর ঃ আপনি সম্ভবত মনোদৈহিক সমস্যায় ভুগছেন। তাই দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন। তিনি বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে আপনাকে সুস্থ করে তুলবেন এবং আপনি বিয়ে করতে পারবেন।

প্রশ্ন ঃ আমি বিবাহিত। বয়স ৪২। আমার দেহের সর্বত্র চুলকানিসহ চর্মরোগ দেখা দিয়েছে। অনেক ওষুধ খেয়েছি। রোগ সারছে না। আমি দ্রুত আরোগ্য লাভ করতে চাই।
-সোলায়মান, হাজিগঞ্জ, চাঁদপুর।

উত্তর ঃ সম্ভবতঃ আপনি জটিল কোন চর্মরোগে ভুগছেন। যা না দেখে শনাক্ত করা সম্ভব নয়। তাই আপনি দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।

ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (অব:),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
পিপলস্ হাসপাতাল, মালিবাগ চৌধুরী পাড়া, তালতলা রোড।
ফোন ঃ ০১৯১৪৪১৪৫৪৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন